1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারি গণগ্রন্থাগারের সমস্যা নিরসন করুন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারটি নানা সমস্যায় জর্জরিত। লোকবল সংকটসহ আছে গণগ্রন্থাগার প্রাঙ্গণে বখাটেদের উৎপাত। ১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয় এ গণগ্রন্থাগার। দেশ স্বাধীনের পর ১৯৮২ সালে জাতীয়করণ হয়। পরে এটি সুনামগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগার হিসাবে পরিচিতি পায়। পুরাতন স্থান পরিবর্তন করে নিজস্ব ভবন তৈরি হয় শহরের হাছননগরের হোসেন বখ্ত চত্বর এলাকায়। এই গণগ্রন্থাগারে শূন্যপদ রয়েছে একাধিক। গণগ্রন্থাগারে লাইব্রেরিয়ান, জুনিয়র লাইব্রেরিয়ান, লাইব্রেরি অ্যাসিসটেন্ট, অফিস সহায়ক কাম, নিরাপত্তা প্রহরী নেই। বর্তমানে লাইব্রেরিয়ান হিসেবে দায়িত্ব পালন করছেন একজন জুনিয়র লাইব্রেরিয়ান। ১৯৮২ সাল থেকেই শূন্য রয়েছে প্রথম শ্রেণি কর্মকর্তার পদটি।
এদিকে, লাইব্রেরি প্রাঙ্গণে বখাটেদের উৎপাতে লাইব্রেরিতে আসা পাঠকবৃন্দ অস্বস্তিতে পড়েন। তাদের পাঠে বিঘ্ন সৃষ্টি হয়। তাছাড়া গণগ্রন্থাগারে নিরাপত্তা প্রহরী না থাকায় একাধিক চুরির ঘটনাও ঘটেছে।
জ্ঞানের আলো ছড়িয়ে দিতে জেলা সরকারি গণগ্রন্থাগারের গুরুত্ব অনেক। তাই সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উচিত গণগ্রন্থাগারটি উন্নত ও আরো অত্যাধুনিক করা এবং বিরাজমান সমস্যা জরুরিভিত্তিতে নিরসন করা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com