1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন মানুষ এখন হাতের নাগালে ই-সেবা পাচ্ছে : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

  • আপডেট সময় শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০১৭

মোসাইদ রাহাত ::
সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জাদুঘর প্রাঙ্গণে এসে শেষ হয়। এ সময় সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আজম খানসহ অন্যান্য অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আজম খান বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলা শিক্ষার্থীদের জানার কৌতূহল নিবৃত করতে পারবে। ডিজিটাল মেলা আজকের প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে জাগ্রত করতে সহায়ক হবে। বাংলাদেশকে ডিজিটালাইজেশন করতে এবং সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১-কে ত্বরান্বিত করতে এ মেলা অগ্রণী ভূমিকা পালন করবে।
তিনি আরো বলেন, এখন আর এনালগের যুগ নেই সব কিছুই ডিজিটাল হয়ে গেছে। মানুষ এখন হাতের নাগালে ই-সেবা পাচ্ছে। তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও বিকাশে এবং সাধারণ মানুষের মধ্যে ই-সেবা সম্পর্কিত উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করতে এই ডিজিটাল উদ্ভাবনী মেলার গুরুত্ব অপরিসীম।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজজামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লুৎফুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক বাবর আলী, জেলা সিভিল সার্জন ডা. আশুতোষ দাস।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও প্রযুুক্তি) আইনুর আক্তার পান্না।
পরে শুরু হয় স্কুলভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা ও বিকেলে অনুষ্ঠিত হয় সোশ্যাল মিডিয়া সংলাপ ও SOLVE-A-THON প্রতিযোগিতা। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রথম দিন।
৩ দিনব্যাপী এই মেলায় ই-সেবা সম্পর্কিত ৩৫টি স্টল বসেছে। মেলা চলবে ২৮ জানুয়ারি শনিবার পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com