1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মুগ্ধতা ছড়িয়ে শেষ হল প্রাণের উৎসব

  • আপডেট সময় রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুর মূর্ছনায় ‘চন্দ্রালোকের বালিকা’দের বিমোহিত করে গতকাল শনিবার শেষ হয়েছে সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উদযাপন উৎসব। উৎসবের শেষ দিনে মঞ্চ মাতিয়েছেন কুমার বিশ্বজিৎ। এর আগে ব্যাচ অনুসারে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রীরা পরিবেশন করেছেন তাদের পারফরমেন্স। পাশাপাশি স্মৃতিচারণও করেছেন বিদ্যালয়ের প্রাক্তনীরা।
ব্যাচ ভিত্তিক পারফরমেন্সে নিজেদেরকে সেরা করতে বাহারি সাজে সেজেছিলেন সবাই। নিজেদের শিক্ষা জীবনে বিদ্যালয়ের সে সোনালী অতীতগুলোর উল্লেখ করে অনেকেই হেসেছেন – হাসিয়েছেন, অনেকে আবার আবেগে কেঁদেছেনও।
উৎসবের শেষ ক্ষণগুলো যেন রূপ নিয়েছিলো আবেগ-ভালোবাসা আর আনন্দের মহেন্দ্রক্ষণে। পুরনো সব সহপাঠীদের আবারো একসঙ্গে পেয়ে উল্লাসে ভেসেছিলেন সকলেই। তাই মঞ্চেও সকলে কণ্ঠে তোলেছিলেন প্রিয় সুর। গেয়েছেন- এই মুখরিত জীবনের চলার বাঁকে…, কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই… ইত্যাদি হৃদয়কাড়া গান। সকলে মিলে করেছেন নৃত্য আর অভিনয়। গানের সঙ্গে ছিল ধামাইল। দিনের পুরো সময়টাই সকলে কাটিয়েছেন নিজেদের খুশি মতো। কেউবা দলবেঁধে ডুবেছিলেন সেলফি-তে। কেউ বহুদিনের পুরনো বন্ধুকে দীর্ঘ বছর পর আবারো ফিরে পেয়ে জড়িয়ে নিয়েছেলেন বুকে। কেউ কেউ করেছেন উপহার বিনিময়। মাথায় ফুলের সাজ আর একই রঙের শাড়িতে সেজেছিলেন সহপাঠীরা। তবে শাড়িগুলো ছিল এক এক ব্যাচের এক এক রকম। অনেককেই দেখা গেছে পুরনো দিনের বন্ধুদের ফিরে পেয়ে তাদের প্রত্যেকের মুঠোফোন নম্বর সংগ্রহে ব্যস্ত সময় কাটাতে। অনেকে আবার ৭৫ বছর পূর্তি উৎসব উপলক্ষে প্রকাশিত হওয়া ম্যাগাজিন ‘চন্দ্রালোকের বালিকারা’-তে এক নজর চোখ বুলিয়ে নিচ্ছিলেন।
সকাল সাড়ে ৮টা থেকে স্মৃতিচারণের মধ্য দিয়ে শুরু হওয়া আনুষ্ঠানিকতায় দুপুরের খাবারের বিরতির পর শুরু হয় ব্যাচভিত্তিক পারফরমেন্স। পরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী তুলিকা ঘোষ চৌধুরী, দেবদাস চৌধুরী রঞ্জন, তুলনা আনাস, আহসান জামিল আনাস প্রমুখ। সন্ধ্যায় বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উপলক্ষে থিম সঙ্গীত পরিবেশিত হয়। এই থিম সংটি লিখেন কৃষ্ণা শুক্লা দে এবং সুর করেন দেবদাস চৌধুরী রঞ্জন। এরপর ছিল দম্পতিদের পারফরমেন্স। রাতে গানে গানে মঞ্চ মাতিয়ে তোলেন জনপ্রিয় সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ।
দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতায় উপস্থিত ছিলেন পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, দৈনিক সুনামকণ্ঠ’র সম্পাদকমন্ডলীর সভাপতি মো. জিয়াউল হক, সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ শেরগুল আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ পাল নিতাই প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com