1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ০৮ মে ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভোটের মাঠে উত্তেজনা

  • আপডেট সময় রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে দুই হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ্যে প্রচারণা নিয়ে তাহিরপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার জামালগঞ্জে দিনভর ছিল উত্তেজনা। বৃহস্পতিবার তাহিরপুরে মামলার ঘটনায় বিষয়টি আরো উত্তেজনা বাড়িয়ে দেয়।
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দল থেকে সমর্থন পেয়েছেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। দল থেকে সমর্থন না পেলেও জেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট নির্বাচনে অংশ নিয়েছেন। এই দুই হেভিওয়েট প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতায় জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন। ব্যারিস্টার ইমন ও মুকুট প্রতিদিন চষে বেড়াচ্ছেন জেলার প্রত্যন্ত এলাকা। ভোট চাচ্ছেন নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছে। তবে এক প্রার্থীর বিরুদ্ধে অপর প্রার্থী বিষোদগার ও অভিযোগ করছেন শুরু থেকেই। নির্বাচন কমিশনে এ নিয়ে অভিযোগ করেছে একজন অপরজনের বিরুদ্ধে। নির্বাচনে কমিশন আচরণবিধি লঙ্ঘন করায় দুই প্রার্থীকে জরিমানা করেছেন। কিন্তু দুই প্রার্থী বিষয়টিকে পাত্তা দিচ্ছেন না। প্রায়ই মোটরসাইকেল মহড়া নিয়ে দুই প্রার্থীকে প্রচারণা চালাতে দেখা গেছে।
তবে ভোটের মাঠে উত্তেজনা বাড়িয়ে দিয়েছে বুধবার তাহিরপুরে ইউপি সদস্যের উপর হামলার ঘটনা। পরদিন জামালগঞ্জে একইভাবে উত্তেজনা সৃষ্টি হয়। অন্যদিকে বৃহস্পতিবার তাহিরপুরে ইউপি সদস্য মতিউর রহমান মতির উপর হামলার ঘটনায় যুবলীগের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে মামলা করায় উত্তেজনার মাত্রা বেড়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে দু’পক্ষের মধ্যে চলছে তুমুল তর্কবিতর্ক। সমর্থকরা একে অপরের বিরুদ্ধে বিষোদগার করতেও দেখা গেছে।
সব মিলিয়ে শেষ মুহূর্তে এসে জেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠ সরগরম। এ অবস্থায় অনেকেই অনাকাক্সিক্ষত ঘটনার আশঙ্কা করছেন।
চেয়ারম্যান প্রার্থী নূরুল হুদা মুকুট বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে সাংসদরা ভোট প্রার্থনা করায় এবং ভোটারদের প্রলোভন দেখানোয় শৃঙ্খলা ভেঙ্গে পড়ছে। এমপিরা তাদের পছন্দের প্রার্থীকে নিয়ে সক্রিয় হওয়ায় সাধারণ মানুষ ক্ষুব্ধ।
আ.লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, স্বাধীনতার বিরোধিতাকারীরা সন্ত্রাসী কার্যকলাপ করে ভয়ভীতির সৃষ্টি করছে, প্রভাবিত করার চেষ্টা করছে। ভোটাররা ব্যালটের মাধ্যমে সন্ত্রাসী কার্যকলাপের জবাব দেবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com