1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নিজামীর রায় নিয়ে প্রতিক্রিয়া : পাকিস্তানি হাইকমিশনারকে ডেকে কড়া প্রতিবাদ

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদন্ডাদেশ পাওয়া জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রায় নিয়ে পাকিস্তানের প্রতিক্রিয়ার কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। সোমবার বিকেলে ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ প্রতিবাদ জানানো হয়।
বিকেল তিনটার দিকে হাইকমিশনার সুজা আলম পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন। প্রায় ১৫ মিনিট ধরে চলে এ বৈঠক।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বি-পক্ষীয়, প্রশিক্ষণ ও কন্স্যুলার) মো. মিজানুর রহমান জানান, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে সমালোচনা করায় ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনারকে ডেকে প্রতিবাদ জানানো হয়েছে। একই সঙ্গে তাকে দেয়া একটি ফরমাল নোটেও প্রতিবাদ জানানো হয়।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে বলা হয়, ‘জামায়াতে ইসলামীর নেতা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদন্ডের আদেশের বিরুদ্ধে দায়ের করা রিভিউ পিটিশন বাংলাদেশের সুপ্রিমকোর্ট খারিজ করে দেয়ার বিষয়টি আমরা গভীর উদ্বেগ ও বেদনার সঙ্গে লক্ষ্য করছি।’
এর আগে যুদ্ধাপরাধের দায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী, আলী আহসান মুজাহিদ, আব্দুল কাদের মোল্লাসহ অন্যান্যদের মৃত্যুদন্ড কার্যকরের আগে অনুরূপ প্রতিক্রিয়া দেখিয়েছিল পাকিস্তান। প্রতিবারই পাকিস্তানের এ ধরনের প্রতিক্রিয়ার কড়া প্রতিবাদ জানিয়ে আসছে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com