1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হতে হবে : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহ¯পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ। সভাপতির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। সভায় সার্বজনীন পেনশন স্কিমের বিভিন্ন বিষয় নিয়ে উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম।
সভার শুরুতে স্মার্ট বাংলাদেশ গঠনে ধাপে ধাপে বাস্তবায়িত হওয়া বিভিন্ন উদ্যোগ নিয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন তথ্য অফিস সিলেটের উপ-পরিচালক মোহাম্মদ সালাহ উদ্দিন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান।
সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস, জেলা আনসার কমান্ডার মোহাম্মদ কামরুজ্জামান, জেলা প্রাণিস¤পদ অফিসার ডা. রফিকুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তফা আজাদ, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর জেলা সাধারণ স¤পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, সুনামগঞ্জ শহরের যানজট নিরসনে ওয়েজখালী এলাকায় আধুনিক মানের টার্মিনাল নির্মাণে কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে মাটি ভরাটের কাজ শেষ হয়েছে। এই টার্মিনাল হবে সিলেটের আধুনিক টার্মিনালের আদলে। তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলে উদ্যোগ নিতে হবে। সকল কাজে দক্ষতা অর্জন করতে হবে। নিজেকে স্মার্ট নাগরিক হিসাবে গড়ে তোলতে হবে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হতে হবে। স্মার্ট নাগরিক হলো, বুদ্ধিদীপ্ত, দক্ষ, উদ্যমী, সুশৃংখল, চঞ্চল প্রভৃতি বৈশিষ্ট্যের অধিকারী।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। এটা আমাদের হৃদয়ে ধারণ করতে হবে। নইলে দেশ ও জনগণের উন্নয়ন সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে সকলে আন্তরিকতার সাথে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। তিনি আরও বলেন, প্রতিটি নাগরিক শৃংখলা বজায় রাখতে হবে। নিজেদের চারপাশ পরিচ্ছন্ন রাখতে হবে। বর্জ্য অপসারণের সময় পানি নিষ্কাশন ও দুর্গন্ধ যাতে না ছড়ায় সে বিষয় চিন্তা করে বর্জ্য ফেলতে হবে। যাতে ড্রেন বা খাল বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি না হয়। সেদিকে খেয়াল রাখতে হবে সকলে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com