1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রশ্নফাঁসের তদন্তে এসেছে আরও কয়েকজন বর্তমান, সাবেক কর্মকর্তার নাম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রশ্ন ফাঁসের ঘটনায় সরাসরি স¤পৃক্ত সংস্থার সাবেক ও বর্তমান বেশ কয়েকজন কর্মকর্তার নাম এসেছে। এ ঘটনায় গ্রেপ্তার ১৭ জনকে জিজ্ঞাসাবাদে তাদের নাম এসেছে বলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সূত্রে জানা গেছে। এর মধ্যে অন্তত ১০ কর্মকর্তাকে নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা। এসব কর্মকর্তার মধ্যে উপপরিচালক, সহকারী পরিচালক পদমর্যাদার কর্মকর্তা আছেন।
প্রাযুক্তিক তদন্তে এসব কর্মকর্তার স¤পৃক্ততার বিষয়ে সুনির্দিষ্ট প্রমাণ পেলেই তাদের আইনের আওতায় আনা হবে। সাংবিধানিক সংস্থার কর্মকর্তা হওয়ায় প্রশ্ন ফাঁসে তাদের স¤পৃক্ততা নিয়ে চুলচেরা বিচার-বিশ্লেষণ করা হচ্ছে। নজরদারিতে থাকা কর্মকর্তারা যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন সেজন্য দেশের সব বিমানবন্দর ও সীমান্ত এলাকায় সংশ্লিষ্ট দপ্তরগুলোকে বিশেষ বার্তা পাঠানো হয়েছে। প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্তে থাকা সিআইডির একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।
নাম আসা কর্মকর্তাদের নজরদারিতে রাখার বিষয়টি স্বীকার করেছেন সিআইডির সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনস বিভাগের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম। তিনি বলেন, এটি তো অনেক আলোচিত মামলা, গ্রেপ্তারও অনেক। তাদের জিজ্ঞাসাবাদে অনেকের নাম আসছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। যাদের নাম আসছে, তাদের স¤পৃক্ততা পেলে অবশ্যই গ্রেপ্তার করা হবে।
তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, গত ৫ জুলাই বাংলাদেশ রেলওয়ের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (নন ক্যাডার) নিয়োগ পরীক্ষার আগে ও পরে নাম আসা কর্মকর্তাদের মোবাইল ফোনের যোগাযোগ তালিকা, তারা কোথায় কার কাছে গেছেন, সেসব পর্যালোচনা করা হচ্ছে। নজরদারি করা হচ্ছে তাদের বর্তমান গতিবিধি। বিসিএস প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষাসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত অভিযোগে একটি চক্রের ১৭ জনকে আটক করেছে সিআইডি। গত ৬ ও ৭ জুলাই তাদের রাজধানীর মিরপুর, শ্যামলী, মতিঝিল, পল্টনসহ বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়।
তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, খোদ বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের একাধিক কর্মকর্তা এসব প্রশ্ন ফাঁস করে আসছেন দীর্ঘদিন ধরে। ১৭ জনকে আটকের পর গত মঙ্গলবার রাজধানীর পল্টন থানায় প্রশ্ন ফাঁসের অভিযোগে একটি মামলা করে সিআইডি। এ মামলায় ৩১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৬০ জনকে অভিযুক্ত করা হয়েছে। ওইদিনই গ্রেপ্তার ১৭ জনকে আদালতে তোলা হয়। তাদের মধ্যে পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ছয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে পিএসসির উপপরিচালক আবু জাফর ও জাহাঙ্গীর আলমসহ ১১ জন প্রশ্ন ফাঁসের সঙ্গে স¤পৃক্ত থাকার অভিযোগ অস্বীকার করেছেন। গ্রেপ্তারদের ব্যাংক হিসাবও জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক এবং পিএসসির তিন কর্মকর্তা ও দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আদালতে দেওয়া ছয়জনের জবানবন্দিতে পিএসসির আরও অনেকের নাম এসেছে। তাদের মধ্যে ১০ কর্মকর্তার তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।
যারা পলাতক আছেন তারা যেন বিদেশ চলে যেতে না পারেন সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশের প্রত্যেকটি বিমানবন্দরের ইমিগ্রেশন, স্থল ও সীমান্ত এলাকায় তাদের বিষয়ে জানিয়ে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com