1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকার কৃষকদের ভাগ্য পরিবর্তনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে : এমএ মান্নান এমপি

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

শান্তিগঞ্জ প্রতিনিধি ::
সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের ৮০ ভাগ মানুষই কৃষির উপর নির্ভরশীল। বর্তমান সরকার কৃষিতে বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে এবং কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এমন এক সময় ছিলো কৃষকদের কোন সরকারি সহায়তা দেওয়া হতো না। আজ শেখ হাসিনার সরকার ঘরে ঘরে কৃষকদের খোঁজে খোঁজে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে সার ও বীজ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে।
তিনি বলেন, যোগ্য নেতৃত্ব ছাড়া কোনো দেশ ও জাতি কখনোই এগিয়ে যেতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে। কৃষিতে ধান রোপন থেকে শুরু করে সর্বক্ষেত্রে আধুনিক যন্ত্রপাতি প্রদান করা হয়েছে। ফলে কৃষিক্ষেত্রে আধুনিকায়নের ছোঁয়া লেগেছে।
মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, শান্তিগঞ্জের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা ও পুনর্বাসনের আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এমএ মান্নান এমপি এসব কথা বলেন।
শান্তিগঞ্জ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নের ৫৫০ জন কৃষককে ২০ কেজি করে সার ও ৫ কেজি করে আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার আহসান হাবিবের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাদাত মান্নান অভি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রফিকা মহির।
এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সিনিয়র আওয়ামী লীগ নেতা হাজী তহুর আলী, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, জগন্নাথপুর আওয়ামী লীগ সাধারণ স¤পাদক মো. রিজু আহমদ, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ স¤পাদক মাসুক মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com