1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এইচএসসি’র প্রথম দিনে অনুপস্থিত ২২০ জন

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বন্যার কারণে সিলেট বিভাগে স্থগিত হওয়া এইচএসসি ও সমমান পরীক্ষা নির্ধারিত ৯ জুলাই মঙ্গবার থেকে শুরু হয়েছে। সিলেট বিভাগের অন্যান্য জেলার মতো সুনামগঞ্জে সুষ্ঠু পরিবেশে প্রথম দিনের পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিন তথ্য ও প্রযুক্তি বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হয়। এ দিন ২২০ জন পরীক্ষার্থী অনুপস্থতি ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানা যায়, জেলায় এবার এইচএসসি পরীক্ষার্থী ১৫ হাজার ৭১৬ জন। এর মধ্যে প্রথম দিন ১৯টি ভেন্যু ও ২২টি কেন্দ্রে ১৪৮৩০ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৮৩ জন পরীক্ষার্থী। ৬টি কেন্দ্রে আলীম পরীক্ষায় ১০২৬ জন অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথম দিন পরীক্ষা দিতে আসনেনি ২৭ জন পরীক্ষার্থী। জেলার ৪টি কেন্দ্রে বিএম/বিএমটি ও এইচএসসি ভোকেশনালে ৬৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনের পরীক্ষায় ৬৭৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এবং অনুপস্থিতি ছিলেন ১০ জন শিক্ষার্থী। এদিকে মঙ্গলবার সকাল থেকে সুনামগঞ্জ জেলাজুড়ে ভারি বৃষ্টিপাত হওয়ায় বৃষ্টিতে ভিজে পরীক্ষা কেন্দ্রে যেতে হয়েছে পরীক্ষার্থীদের। প্রতিকূল আবহাওয়ায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি হাওর দুর্গম এলাকার অনেক পরীক্ষার্থী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, সুষ্ঠুভাবে এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে বৃষ্টিপাতের কারণে পরীক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হয়।
এদিকে পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা আয়োজন করতে শিক্ষাবোর্ডের যথাযথ নির্দেশনা প্রতিপালন করতে পরীক্ষা কেন্দ্র ও ভেন্যু এলাকায় ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ রাখেন সংশ্লিষ্টরা। পরীক্ষা সংশ্লিষ্ট নয় এমন ব্যক্তির পরীক্ষাকেন্দ্রের আশেপাশে অযথা ঘোরাফেরা করা সম্পূর্ণরূপে বন্ধ করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে। তবে প্রথম পরীক্ষায় কিছু পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারেনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com