1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভারতে পদদলিত হয়ে নিহত ১০৭

  • আপডেট সময় বুধবার, ৩ জুলাই, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারতের উত্তরপ্রদেশের হাতরাস জেলায় একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নারী ও শিশুসহ অন্তত ১০৭ জন নিহত হয়েছে। মঙ্গলবার (০২ জুলাই) হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
প্রতিবেদনে বলা হয়, একজন ধর্মীয় প্রচারক জেলার সিকান্দ্রারাউ এলাকার রতিভানপুর গ্রামে তাঁবু টাঙিয়ে আয়োজিত ‘সৎসঙ্গে’ অনুসারীদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এ ঘটনা ঘটে।
পুলিশ ধারণা করছে, অনুষ্ঠানস্থলে অনেক মানুষ থাকায় শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়। এরপর অনেক মানুষ একসঙ্গে সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন এবং ধাক্কাধাক্কি শুরু হয়। অনুষ্ঠান চলাকালীন সেখানে প্রচ- গরম ছিল বলেও জানিয়েছে পুলিশ। ইন্সপেক্টর জেনারেল (আলীগড় রেঞ্জ) শলভ মাথুর বলেন, এটি ছিল ধর্ম প্রচারক ভোলে বাবার সৎসঙ্গ সভা।
অনুষ্ঠানে অংশ নেওয়া একজন জানিয়েছেন, ঘটনাস্থলে ধর্মীয় প্রচারকের অনুগামীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বেরোবার কোনো উপায় ছিল না। সবাই একসঙ্গে বের হওয়ার চেষ্টা করছিলেন। সেই সময়ই পদপিষ্টের ঘটনা হয়। তিনি আরও বলেন, আমি যখন বের হওয়ার চেষ্টা করি, তখন বাইরে মোটরসাইকেল থাকায় আমার পথ আটকে যায়। অনেকে অজ্ঞান হয়ে পড়েন।
এ ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি দুঃখ প্রকাশ করে হাথরাস জেলা ও এর আশপাশের কর্মকর্তাদের দ্রুত উদ্ধারকাজে অংশ নেওয়ার নির্দেশ দিয়েছেন। ঘটনার সঠিক কারণ খতিয়ে দেখা হচ্ছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com