1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শহরের দুই প্রান্তে হাইস্কুল প্রতিষ্ঠা করা হবে : মেয়র নাদের বখত

  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার পৌরসভা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই বাজেট ঘোষণা করা হয়। এবার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেটে সর্বমোট আয় উল্লেখ করা হয়েছে ১০৫,৯৫,৯৭,৫১১ টাকা। ব্যয় ১০১,০৬,০০,০০০ টাকা উল্লেখ করা হয়। উদ্বৃত্ত দেখানো হয়েছে ৪,৮৯,৯৭,৫১১ টাকা।
উল্লেখ্য গত ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট ছিল ৪১,১২,৮৭,৫১১ টাকা। ব্যয় ছিল ৩৫,৪১,৯০,০০০ টাকা। স্থিতি ছিল ৫,৭০,৯৭,৫১১ টাকা।
পৌর মেয়র নাদের বখতের সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট অধিবেশনে পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস বাজেট বিবরণী উপস্থাপন করেন।
এ সময় শিক্ষাবিদ প্রফেসর পরিমল কান্তি দে, প্রাক্তন শিক্ষক যোগেশ্বর দাস, শ্রীশ্রী রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী হৃদয়ানন্দ মহারাজ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ পাল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. মো. চাঁন মিয়া, বর্তমান সভাপতি অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. পরিতোষ রায়, পৌর কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, মোশারফ হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, মহিলা কাউন্সিলর জাহানারা বেগম, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সমাজসেবক সুবিমল চক্রবর্তী চন্দন, আরডিএস নির্বাহী পরিচালক মিজানুল হকসহ বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকবৃন্দ, পৌর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
বাজেট অধিবেশনে সভাপতির বক্তব্যে মেয়র নাদের বখত বলেন, বাজেট হলো সম্ভাব্য আয়-ব্যয় প্রস্তাবনা। এই বাজেটে পৌরবাসী উপকৃত হবেন। পৌরবাসীর সঠিক সেবাদানে এই বাজেট প্রণয়ন করা হয়েছে।
মেয়র নাদের বখত বলেন, পৌর এলাকার শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করা হবে। শিক্ষার উন্নয়নে শহরের দুই প্রান্তে দুইটি হাইস্কুল প্রতিষ্ঠা করা হবে। স্বাস্থ্যসেবার মান উন্নয়নে আল্ট্রাসনোগ্রাফির অত্যাধুনিক যন্ত্র ক্রয় করা হবে এবং একই সাথে সুদক্ষ টেকনিশিয়ান নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, সুনামগঞ্জ-৪ আসনের এমপি ড. মোহাম্মদ সাদিক মহোদয়ের সহযোগিতা পেলে পার্ক ও সুইমিংপুলের আধুনিক উন্নয়ন করবো। আমি আশাকরি তিনি আমাকে সহযোগিতা করবেন।
মেয়র নাদের বখত আরও বলেন, শিক্ষার উন্নয়নে আমার পৌরসভার পক্ষ থেকে কাজ শুরু হয়েছে গত তিন বছর আগে থেকে। আমরা শিক্ষার্থীদের ভর্তি, বই কেনাসহ অন্যান্য সহযোগিতা করে আসছি। পৌর নাগরিকদের জীবনমানের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমাদের সকল সেবা কর্ম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com