1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বন্যা প্রতিরোধে সুরমা-কুশিয়ারা খনন করা হবে : জাহাঙ্গীর কবির নানক

  • আপডেট সময় বুধবার, ২৬ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে সাহস ও সংকল্প নিয়ে বেঁচে থাকার ইতিহাস আছে হাওরের জেলা সুনামগঞ্জবাসীর। আজ ত্রাণ দিতে এসে সেই সাহস ও সংকল্প দেখেছি বন্যা কবলিত মানুষের চোখে মুখে। সিলেট ও সুনামগঞ্জে বন্যাপ্রতিরোধে সুরমা ও কুশিয়ারা নদী খননের উদ্যোগ নেওয়া হবে। একইভাবে যারা বন্যায় ঘরবাড়ি হারিয়েছেন তাদের তালিকা করে পুনর্বাসন করা হবে।
মঙ্গলবার সুনামগঞ্জ সদর ও তাহিরপুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ সহায়তা দিতে এসে তিনি এসব কথা বলেন। মন্ত্রী তাহিরপুরে ও সুনামগঞ্জ সদর উপজেলার রহমতপুরে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।
মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক আরো বলেন, বন্যা, খরা, ঘূর্ণিঝড়সহ সকল দুর্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের পাশে থাকে। এবারও নেত্রী আমাদের প্লাটিনাম জয়ন্তী উদযাপনের বদলে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। আমাদের স্থানীয় নেতাকর্মীসহ আমরাও দুর্দশাপীড়িত মানুষের কাছে এসেছি।
মন্ত্রী আরো বলেন, এই হাওর এলাকার মানুষের মধ্যে বন্যা ও দুর্যোগ মোকাবেলায় যে সাহস ও সংকল্প দেখেছি তাতে আমি আশাবাদী। তারা যুগযুগ ধরে বন্যা মোকাবেলা করে আসছেন। সাহস হিসেবে শেখ হাসিনা পাশে আছেন, খবর নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, ২০২২ সালে ভয়াবহ বন্যা হয়েছিল সুনামগঞ্জ-সিলেটে। এমন একটা সময় তিনি বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন যখন বাবা মা স্বামী স্ত্রী মারা গেলেও কেউ লাশ দেখতো না। কিন্তু প্রধানমন্ত্রী বন্যা কবলিত মানুষের পাশে ছুটে এসেছিলেন। সহায়তা দিয়েছেন, সাহস দিয়েছেন। এবারও তিনি আমাদেরকে পাঠিয়েছেন।
সিলেট-সুনামগঞ্জে বন্যা মোকাবেলায় সুরমা ও কুশিয়ারা নদী খনন করা হবে জানিয়ে তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর কানে বিষয়টি তুলবো। এছাড়াও সুরমা নদীতে ধারারগাঁও সেতু নির্মাণের প্রসঙ্গটিও তুলবো। যে পদ্মা সেতু করতে পারে সেই ছোট্ট একটি সেতু করতে পারবেনা তা হয় না। অবশ্যই উত্তর সুরমাবাসীর জন্য সেতু করা হবে।
বিএনপি দুর্নীতি করে টাকার পাহাড় গড়ে মন্তব্য করে মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, তাদের শীর্ষ নেতা তারেক জিয়া টাকা পাচার করে দেশ ছেড়ে পালিয়েছে। এখন বিদেশে আরামে থেকে বড়োবড়ো কথা বলছে। তারেক জিয়া পলাতক আসামি ও অর্থ পাচারকারী। এর সাক্ষী দেশবাসী ও আমেরিকান গোয়েন্দা সংস্থাও। এ কারণেই সে দেশ থেকে পালিয়েছে।
ত্রাণবিতরণকালে মন্ত্রী জাহাঙ্গীর কবীর নানকের সঙ্গে ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের এমপি ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ-১ আসনের এমপি এডভোকেট রনজিত সরকার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি করুণাসিন্ধু চৌধুরী বাবুল, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খা, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com