1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে নামছে বিএনপি

  • আপডেট সময় বুধবার, ২৬ জুন, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
খালেদা জিয়ার মুক্তির দাবিতে আবারও আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সে লক্ষ্যে প্রয়োজনীয় কর্মসূচি প্রণয়নের সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২৪ জুন) রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গত শুক্রবার (২১ জুন) গভীর রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ারে ভর্তি করানো হয়। পরে চিকিৎসকরা তার হৃদযন্ত্রে ‘পেসমেকার’ লাগান। বর্তমানে তিনি এভার কেয়ার হাসপাতালের কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।
সংবাদ সম্মেলনে ফখরুল জানান, স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য দোয়া প্রার্থনা করা হয়েছে। সভা মনে করে, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য খালেদা জিয়ার অবদান, সংগ্রাম ও আত্মত্যাগ সাম্প্রতিক গণতান্ত্রিক বিশ্বে অতুলনীয়।
ফখরুলের অভিযোগ, খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়ার লক্ষে হীন চক্রান্ত করছে সরকার। শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বন্দি করে রাখা হয়েছে। এটা স¤পূর্ণ বেআইনি এবং সংবিধানবিরোধী। এই মামলায় জামিন পাওয়া তার সাংবিধানিক অধিকার।
স্থায়ী কমিটি মনে করে, খালেদা জিয়া দীর্ঘ দিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছেন। চিকিৎসকরা তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করেছেন। দলের পক্ষ থেকে তাকে মুক্তি দিয়ে বিদেশে পাঠারোর দাবি জানানো হয়েছে। এমনকি পরিবারের পক্ষ থেকে দুইবার তার বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়। কিন্তু বর্তমান সরকার তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করেছে।
বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্য জানান, অবিলম্বে মির্জা ফখরুলকে কর্মসূচি ঘোষণার দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে আলোচনাসাপেক্ষে আগামী দু-এক দিনের মধ্যে কর্মসূচি ঘোষণা করতে পারেন বিএনপি মহাসচিব।
এর আগে খালেদা জিয়ার মুক্তির জন্য গণঅনশন, লিফলেট বিতরণ, সমাবেশ করেছে বিএনপি। নতুন কর্মসূচি হিসেবে রাজপথে সমাবেশ, বিক্ষোভ কর্মসূচি দেওয়ার আলোচনা চলছে।
নেতারা বলছেন, মূল লক্ষ্য খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার বিষয়টি হলেও দল তার মুক্তির বিষয়টিকে কেন্দ্র করেই ‘রাজপথ জমানোর’ চেষ্টা করবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com