1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গ্রামবাসীর উদ্যোগে তৈরি হলো বাঁশের সেতু

  • আপডেট সময় শুক্রবার, ১৪ জুন, ২০২৪

সংবাদদাতা ::
ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের বোকা নদীতে ৮ গ্রামের বাসিন্দাদের উদ্যোগে বাঁশের সেতু তৈরি করা হয়েছে। স্কুল, কলেজ ও মাদ্রাসার শত-শত শিক্ষার্থী এবং এলাকার মানুষের যাতায়াত সুবিধার জন্য চরমহল্লা ইউনিয়নের হাসন নগর, স্বাধীন নগর, মজুমদারীচর, আব্দুল্লাচর, ছনুয়া, প্রথমাচর, চরদুলভ ও মাটিয়ারচর গ্রামের লোকজন উদ্যোগ নিয়ে এলাকায় চাঁদা আদায়ের মাধ্যমে বাঁশের সেতুটি নির্মাণ করেছেন। সংশ্লিষ্টরা জানান, সেতুটি নির্মাণে প্রায় ৩ লক্ষ টাকা ব্যয় হয়েছে। বাঁশের এই সেতু নির্মাণের ফলে এলাকার শিক্ষার্থী এবং কয়েক হাজার মানুষের যাতায়াত সুবিধা বৃদ্ধি পেয়েছে।
চরমহল্লা ইউনিয়নের দারুল উলুম আশাকাচর মাদ্রাসার পাশে বোকা নদীতে বাঁশের এই সেতুটি নির্মাণে উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন সাবেক ইউপি সদস্য হারিছ আলী, আওয়ামী লীগ নেতা আব্দুল হাই, কামাল মজুমদার, আসমত আলী, ফারুক আহমদ, আব্দুল হাসিম।
এলাকাবাসী বলেন, ইউনিয়নের কয়েকটি গ্রাম এলাকার মানুষের যাতায়াত সুবিধার জন্য চরমহল্লা ইউনিয়নের বোকা নদীতে একটি সেতু নির্মাণ প্রয়োজন। এলাকার বাসিন্দারা বোকা নদীতে একটি সেতু নির্মাণের জন্য সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি দাবি জানান।
ইউপি সদস্য ও ছাতক অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি অজিত কুমার দাস জানান, দীর্ঘদিন ধরে এই এলাকার লোকজনের প্রাণের দাবি বোকা নদীর ওপর একটি সেতু নির্মাণের। মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক যেভাবে ছাতক-দোয়ারার যোগাযোগ ব্যবস্থায় গুরুত্ব দিয়েছেন এতে আমরা আশাবাদী এখানে একটি স্থায়ী সেতু নির্মাণে তিনি উদ্যোগী হবেন।
চরমহল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর মিয়া জানান, আমার ইউনিয়নের মানুষ আন্তরিক থাকায় বাঁশের সেতু নির্মাণে সক্ষম হয়েছেন। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে এখানে শীঘ্রই একটি স্থায়ী সেতু নির্মাণের ব্যবস্থা করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com