1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এনবিআরের সাবেক কমিশনার ওয়াহিদা রহমানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

  • আপডেট সময় শুক্রবার, ১৪ জুন, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিটের (ভ্যাট) সাবেক কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরীর বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। বৃহ¯পতিবার (১৩ জুন) ঢাকা মহানগর সিনিয়র ¯েপশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ নিষেধাজ্ঞা দেন। দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের পর আদালত এ আদেশ জারি করেন। এর আগে গত ১১ জুন এনবিআরের সাবেক এই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।
বৃহ¯পতিবার দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এনবিআরের সাবেক এই কর্মকর্তা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন, সেজন্য বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর ও মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. শাহ আলম শেখ ঢাকা মহানগর সিনিয়র ¯েপশাল জজ আদালতে আবেদন করেন।
শুনানি শেষে আদালত আদেশ দেন যে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী, আদেশ প্রদানের তারিখ থেকে পরবর্তী ৬০ দিনের জন্য ওয়াহিদা রহমান চৌধুরীর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রদান করা হলো। আদালতের আদেশ পাওয়ার পর ওয়াহিদা রহমান চৌধুরী যাতে দেশ ত্যাগ করতে না পারেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ¯েপশাল ব্রাঞ্চের (এসবি) বিশেষ পুলিশ সুপারকে (ইমিগ্রেশন) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন।
চারটি মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠানকে ১৫২ কোটি টাকা সুদ মওকুফ করে দিয়ে সরকারের আর্থিক ক্ষতি করায় বৃহৎ করদাতা ইউনিটের (ভ্যাট) সাবেক কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। গত মঙ্গলবার (১১ জুন) দুদকের ঢাকা সমন্বিত কার্যালয় ১-এ মামলাটি দায়ের করেন সহকারী পরিচালক মো. শাহ আলম শেখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com