1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাইয়ে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ১২ জুন, ২০২৪

দিরাই প্রতিনিধি ::
হাঙ্গার প্রজেক্ট-এর উদ্যোগে পরিচালিত ‘ভোটার অ্যাওয়ারনেস অ্যান্ড অ্যাকটিভ সিটিজেনারি’ প্রকল্পের উদ্যোগে নতুন ভোটারদের মধ্যে ‘নাগরিকের অধিকার, দায়িত্ব ও কর্তব্য এবং ভোটারের করণীয় ও বর্জনীয়’ সম্পর্কে সচেতনতা তৈরি করতে ‘গণতন্ত্র অলি¤িপয়াড’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিরাই সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের অডিটরিয়ামে উক্ত অলি¤িপয়াড অনুষ্ঠিত হয়।
সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ- এ প্রতিপাদ্য নিয়ে সুজনের সহযোগিতায় আয়োজিত অলি¤িপয়াডে আড়াই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্য থেকে সর্ব্বাচ্চ মার্কসের ভিত্তিতে প্রথম তিন জনকে সম্মাননা ক্রেস্ট ও বাকি সাতজনকে মেডেল দিয়ে মোট দশ জনকে পুরস্কৃত করা হয়। অলি¤িপয়াড এ অংশ নেওয়া প্রতিটি শিক্ষার্থীকে সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়।
সকাল সাড়ে এগারোটায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু। দুপুরে কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সিরাজ উদ দৌল্লার সভাপতিত্বে ও দিরাই প্রেসক্লাবের সভাপতি, সুজন-সুশাসনের জন্য নাগরিক সুজন দিরাই উপজেলা কমিটির সহসভাপতি সামছুল ইসলাম সরদার খেজুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ কুমার দাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফখর উদ্দিন, সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর গুণজন বৈষ্ণব, দিরাই প্রেসক্লাবের সাধারণ স¤পাদক জিয়াউর রহমান লিটন, সুজনের অর্থ স¤পাদক প্রশান্ত সাগর দাস, প্রভাষক মিলন কৃষ্ণ সাহা, নয়ন দেবনাথ, মাসরাকুল মাহদি, শিল্পী রানী দাস, মাধব দাস, ডিএসএস-এর পরিচালক শাহজাহান সিরাজ।
অনুষ্ঠানের কোরআন তিলাওয়াত করেন তাসনিয়া বেগম, গীতা পাঠ করে পূজা মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের আঞ্চলিক সমন্বয়কারী মোজাম্মেল হক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com