1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হল ১৫১ শিক্ষার্থী

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

শান্তিগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে। ১৬০ আসনের মধ্যে প্রথম দফাতেই ভর্তি হয়েছে ১৫১ শিক্ষার্থী। এতে ভর্তির হার ৯৪.৩৫ শতাংশ।
গুচ্ছভুক্ত হাওরপাড়ের সর্ববৃহৎ এই শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হওয়া ১৫১ জন শিক্ষার্থী নিয়ে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যা¤পাসে পাঠদান শুরু হতে যাচ্ছে। সোমবার (১০ জুন) সুবিপ্রবি কার্যালয় সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সুবিপ্রবি কার্যালয় সূত্রে আরো জানা যায়, গত ৮ জুন প্রথম ধাপের ভর্তি কার্যক্রম স¤পন্ন হয়। এতে চারটি বিষয়ে (গণিত, রসায়ন, পদার্থ ও ক¤িপউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং) ১৬০টি আসনের মধ্যে ১৫১টি আসনে শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করেছেন। বাকি ৯টি আসন শূন্য রয়েছে। পরবর্তী ধাপে বিজ্ঞপ্তির মাধ্যমে শূন্য আসন পূরণের মাধমে বিশ্ববিদ্যালয়ের পাঠদান শুরু হবে।
সুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ জানান, সুবিপ্রবিতে ১৬০ আসনের মধ্যে ১৫১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। মাইগ্রেশন আবেদনের ফল প্রকাশ হলে এই সংখ্যা আরো কমতে পারে। পরবর্তীতে মেধা তালিকা অনুযায়ী দ্বিতীয় ধাপে ভর্তির মাধ্যমে শূন্য আসনসমূহ ফিলআপ করা হবে।
এর আগে গেল বছরের ৩ আগস্ট সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা কার্যক্রম শুরুর অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এরপর চলতি বছরের ২৭ এপ্রিল দেশের বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com