1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলার শ্রেষ্ঠ ওসি হলেন শ্যামল বণিক

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
অধিক সংখ্যক মামলা নি®পত্তি ও গ্রেফতারি পরোয়ানা তামিল করে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন বিশ্বম্ভরপুর থানার ওসি বিমল বণিক। গত রবিবার (৯ জুন) দুপুরে সুনামগঞ্জ জেলা পুলিশ লাইন্সে আয়োজিত মাসিক কল্যাণ সভায় তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন পুলিশ সুপার মো. এহসান শাহ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নাতি প্রাপ্ত)।
উল্লেখ্য, মামলার রহস্য উদঘাটন, চুরির মালামাল উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধার, সর্বোচ্চ গ্রেফতারি পরোয়ানা তামিল করে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় ২০২৪ সালের মে মাসের জন্য বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিককে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত করা হয়। এর আগে ২০২৩ সালের জুলাই হতে সেপ্টেম্বর পর্যন্ত আনুপাতিক হারে অধিক সংখ্যক মামলা নিষ্পত্তি ও গ্রেফতারি পরোয়ানা তামিল করে আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় ডিআইজি সিলেট রেঞ্জ-এর কাছ থেকে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে বিশেষ পুরস্কার পান শ্যামল বণিক।
অফিসার ইনচার্জ হিসেবে শ্যামল বণিক ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে বিশ্বম্ভরপুর থানায় যোগদানের পর থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার দায়িত্ব সফলভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেন। এর মধ্যে বিশ^ম্ভরপুর উপজেলার চাঞ্চল্যকর ৫টি খুনের মামলায় ৯জন আসামি গ্রেফতার করেন। এছাড়াও মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য বিভিন্ন সময় অভিযান পরিচালনা করে ২০টি মাদক মামলায় ২৮ জনকে গ্রেফতার এবং ৭৩২ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫ কেজি ২০৫ গ্রাম গাঁজা জব্দ করেন তিনি। এছাড়া শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে মালামাল নিয়ে অবৈধ কালো বাজার বন্ধে ২১টি চোরাচালান মামলায় ৩৩জন আসামি গ্রেফতার এবং ৩০১ বোতল ভারতীয় মদ, ২৬৭ বস্তা ভারতীয় চিনি, ৪টি ভারতীয় গরু, ১১৫০/- টাকার জাল নোট, ৫০ বস্তা পেঁয়াজ উদ্ধার করেন। চুরি, ডাকাতি, ছিনতাই, দস্যুতা রোধ কল্পে বিভিন্ন সময় অভিযান পরিচালনা করে ৮ টি চুরি মামলার মোট ১২ জন গ্রেফতার, ১৩টি চোরাই গরু উদ্ধার করেন তিনি। এছাড়া ১টি নারী ও শিশু নির্যাতন (ধর্ষণ) মামলায় ২ আসামি গ্রেফতার, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৩টি মামলায় ৩জন আসামিকে গ্রেফতার করিয়া আদালতে সোপর্দ করেন ওসি শ্যামল বণিক। পাশাপাশি থানার অফিসার-ফোর্সের কাজের উৎসাহ প্রদানের জন্য থানায় প্রতিমাসে এসআই, এএসআই, কনস্টেবল ০৩ ক্যাটাগরিতে ভালো ও আন্তরিক কাজের জন্য পুরস্কার প্রদান করা হয়। থানার সকল অফিসার ফোর্সের রক্তের গ্রুপ সংগ্রহ করা এবং নিয়মিতভাবে রক্তা দানে থানার অফিসার-ফোর্সকে উৎসাহ প্রদান। অফিসার ইনচার্জ শ্যামল বণিক নিয়মিতভাবে রক্ত দান করে আসছেন। করোনা জয় করার পর প্লাজমা প্রদানেও অফিসার ইনচার্জ শ্যামল বণিক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com