1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে পালিত হচ্ছে ভূমি সেবা সপ্তাহ। শনিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে এই ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। আগামী ১৪ জুন পর্যন্ত সেবা সপ্তাহটি চলবে। এ উপলক্ষে শনিবার সকালে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
সভার শুরুতে নামজারি স¤পর্কিত বিষয়ে প্রজেন্টেশন উপস্থাপন করেন সুনামগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমদাদুল হক শরীফ।
সহকারী কমিশনার মো. মহিবুল্লাহ আকন-এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাব্বির আহমদ, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মান্নান।
এছাড়াও বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ইউনিট কমান্ডার নুরুল মোমেন, আবু সুফিয়ান, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক সেলিম আহমদ, হিমাদ্রী শেখর ভদ্র, সচেতন নাগরিক কমিটির ইয়েস গ্রুপের সদস্য এমরান হোসেন।
জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, ভূমি ব্যবস্থাপনায় কোনো অনিয়ম প্রশ্রয় দেয়া হবে না। সরকার জমি সংক্রান্ত ঝামেলা নিরসনে অনলাইনের মাধ্যমে নামজারি করা সহজ করে দিয়েছেন। কোনো দালাল চক্র এখন আর সুযোগ পাবে না। তবে এ ক্ষেত্রে যারা দলিল নামজারি করতে আসেন, তারা যেন কোনো দালাল না ধরে সরাসরি অনলাইন পদ্ধতিতে চলে যান। তিনি আরও বলেন, একটি নামজারির জন্য কোর্ট ফি ২০ টাকা, নোটিশ জারী ফি ৫০ টাকা এবং রেকর্ড সংশোধন ফি ও নামজারি খতিয়ান ফি ১ হাজার ১ শত টাকা। মোট ১ হাজার সত্তর টাকায় নামজারি করা যাবে।
সভায় জেলা প্রশাসনের, উপজেলা প্রশাসনের ও সদর ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী ও সেবা গ্রহিতাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com