1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দুর্নীতিবাজ দুষ্টচক্রের বিরুদ্ধে জিরো টলারেন্স-নীতি কার্যকর করুন

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) দেশের অর্থনীতি নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছে। পত্রিকান্তরে বলা হয়েছে, ‘করখেলাপি, ঋণখেলাপি ও দুর্নীতিবাজদের নিয়ে দেশে দুষ্টচক্র গড়ে উঠেছে বলে মনে করে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)। প্রতি বছর এ দুষ্টচক্রের মাথায় হাত বুলিয়েও কালো টাকা সাদা করে অর্থনীতিতে আনা যাবে না বলেও মনে করে প্রতিষ্ঠানটি।’
আমরা সিপিডির মন্তব্য নিয়ে আপাতত কোনও বিস্তারিত মন্তব্য করতে চাই না, কেবল বলতে চাই, দুর্নীতিবাজদের দুষ্টচক্রকে নির্মূল করতে না পারলে দেশের অর্থনীতিতে সংকট লেগেই থাকবে, দুর্নীতিবাজরা ক্রমাগত সংকট তৈরি করে চলবে এবং দেশ সংকট নিরসনের পেছনে ছুটে আরও সংকটের মধ্যে গিয়ে পড়বে।
জানা কথা, দুর্নীতিবাজচক্র কালো টাকা তৈরি করে। বিদগ্ধমহল মনে করেন, কালো টাকা তৈরির প্রক্রিয়াকে নির্মূল বা প্রতিরোধ না করে কালো টাকা সাদা করার সুযোগ দেওয়ার নীতি প্রকারান্তরে দুর্নীতিবাজচক্রকেই উৎসাহিত করে। এই কথাটি বুঝতে হবে।
একটি সর্বজনবিদিত কথা এই যে, আওয়ামী লীগের নির্বাচনী ইশতিহারের ৩ নম্বর অধ্যায়ে স্পষ্টভাবে দুর্বৃত্তায়ন, ঋণখেলাপি, করখেলাপিদের বিরুদ্ধে জিরো টলারেন্স-নীতি ঘোষণা করা হয়েছিল। আমরা মনে করি, দেশের বর্তমান আর্থনীতিক সংকট নিরসনে ঘোষিত এই নীতি আরও কঠোর ও কার্যকরভাবে অনুসরণ করতে হবে। তা না হলে আর্থনীতিক সংকট থেকে এমনিতেই উদ্ধার মিলবে না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com