1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গ্রামে নির্মিত হবে ১৬,১৬০ কিলোমিটার নতুন সড়ক

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুন, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
মধ্যমেয়াদি কর্মপরিকল্পনায় আগামী তিন বছরে পল্লী খাতে ১৬ হাজার ১৬০ কিলোমিটার নতুন সড়ক নির্মাণ, ৬৯ হাজার মিটার ব্রিজ-কালভার্ট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহ¯পতিবার (৬ জুন) জাতীয় সংসদে বাজেট বক্তব্যে তিনি এসব তথ্য জানান। বিকাল ৩টায় ¯িপকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী।
অর্থমন্ত্রী বলেন, মধ্যমেয়াদি কর্মপরিকল্পনায় আগামী তিন বছরে পল্লী খাতে ১৬ হাজার ১৬০ কিলোমিটার নতুন সড়ক, ৬৯ হাজার মিটার ব্রিজ-কালভার্ট নির্মাণ করা হবে। ২৭ হাজার ১০০ কিলোমিটার পাকা সড়ক এবং ১৩ হাজার মিটার ব্রিজ-কালভার্ট রক্ষণাবেক্ষণ, ৪১৫টি গ্রোথ সেন্টার/হাটবাজার উন্নয়ন, ১৮৪টি উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ ও সম্প্রসারণ, ১৬০টি সাইক্লোন শেল্টার নির্মাণসহ বিভিন্ন উন্নয়নকাজ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও বলেন, এ ছাড়া নগর অঞ্চলে ৪৯৭ কিলোমিটার রাস্তা ও ফুটপাত নির্মাণ এবং ২৮২ কিলোমিটার ড্রেন নির্মাণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। দেশের ১২টি সিটি করপোরেশন এবং ৩২৯টি পৌরসভায় উৎপাদিত বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে উন্নত দেশগুলোয় অনুসৃত আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে পরিবেশবান্ধব উপায়ে বর্জ্য পুড়িয়ে বিদ্যুৎ, জ্বালানি ও জৈব সার উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com