1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে লড়াই হবে চতুর্মুখী

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

চয়ন কান্তি দাস ও নির্মল চন্দ্র সরকার ::
প্রথমবারের মতো নবগঠিত মধ্যনগর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৫জুন। এই উপজেলায় চেয়ারম্যান পদে আটজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মূলত চারজন প্রার্থীর মধ্যে ভোটের লড়াই হবে বলে জানিয়েছেন ভোটারেরা। তবে নির্বাচনে শেষ মুহূর্তে কে বিজয়ের মালা পরবেন, তা নিয়েই এখন স্থানীয় মানুষজনদের চলছে নানা জল্পনা-কল্পনা ও হিসেব-নিকেষ। যে চারজন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা দেখছেন, তারা হলেন, চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো. গিয়াস উদ্দিন, আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী প্রবীর বিজয় তালুকদার, মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক ভুঁইয়া, কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান। এই পদে অন্য চারজন প্রার্থীরা হলেন- হেলিকপ্টার প্রতীকে বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল ইসলাম, ঘোড়া প্রতীকে সজল কান্তি সরকার, চিংড়ি প্রতীকে বরুণ কান্তি দাশ গুপ্ত ও শালিক পাখি প্রতীকে আব্দুল আউয়াল।
মধ্যনগর উপজেলার স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, প্রতীক বরাদ্দের পর থেকে সব প্রার্থীই পাল্লা দিন-রাত সমানতালে প্রচারণা চালিয়েছেন। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাঁরা বিভিন্নরকম প্রতিশ্রুতি দিয়েছেন।
একাধিক ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রথমবারের মতো উপজেলা পরিষদ যিনি সৎ, পরিশ্রমী, যোগ্য, জনবান্ধব এবং যার ক্লিন ইমেজ রয়েছে এমন প্রার্থীই বিজয়ের শেষ হাসি হাসবেন।
কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান বলেন, চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছেন যার লোকজন কেন্দ্র দখল, ভোট কারচুপি ও নানাভাবে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তারের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমি শান্তিপূর্ণ নির্বাচনে বিশ্বাসী। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে জনতার রায়ে আমিই বিজয়ী হব।
চেয়ারম্যান প্রার্থী মো. আবদুর রাজ্জাক ভুঁইয়া বলেন, বন্যা, কোভিড ১৯সহ বিভিন্ন দুর্যোগে সুখে দুখে আমাদের পরিবারের পক্ষ থেকে সহায়তা নিয়ে জনগণের পাশে থেকেছি। জনগণ ভালোবেসে আমাকেই ভোট দিয়ে বিজয়ী করবেন।
দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. গিয়াস উদ্দিন বলেন, চেয়ারম্যান পদে আটজন প্রার্থীর মধ্যে আমার বয়স সবার চেয়ে বেশি। এই জীবনে ব্যক্তিগত চাওয়া-পাওয়ার আর কিছুই নেই। আমি জীবনের বাকিটা সময় মধ্যনগরবাসীর সেবা করতে চাই। আশা করি জনগণের ভোটের রায়ে আমিই বিজয়ী হব।
মধ্যনগর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নবগঠিত মধ্যনগর উপজেলায় ভোটার সংখ্যা ৭৩ হাজার ১৫১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৬৬৯ জন ও নারী ভোটার ৩৫ হাজার ৪৮২জন। ৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে আটজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মধ্যনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ইফতেকার আলম চৌধুরী বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে আমাদের সবরকম প্রস্তুতি রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com