1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিদেশ ফেরত নারী অভিবাসী ও পরিবারের সদস্যদের অধিকার এবং মর্যাদা সুরক্ষাকল্পে ব্র্যাকের কর্মশালা

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা ব্র্যাকের উদ্যোগে বিদেশ ফেরত নারী অভিবাসী ও পরিবারের সদস্যদের অধিকার এবং মর্যাদা সুরক্ষাকল্পে সংশ্লিষ্ট অংশীজনদের দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা সমাজসেবা কার্যালয়ের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালায়ের উপ-পরিচালক সুচিত্রা রায়, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ.জে.এম রেজাউল আলম।
ইমপ্রুভড সাসটেইনেবল রিইন্টিগ্রেশন অব বাংলাদেশি রিটার্নি মাইগ্রেন্টস (প্রত্যাশা-২) প্রকল্পের আওতায় অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাকের জেলা সমন্বয়কারী একে আজাদ।
কর্মশালার শুরুতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের জেলা সমন্বয়কারী নজরুল ইসলাম।
মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য্য, অ্যাড. মতিয়া বেগম, অ্যাড. সাজনা বেগম, পৌর কাউন্সিলর সামিনা চৌধুরী, সাবেক ইউপি সদস্য ও নারীনেত্রী মাজেদা আক্তার, শিল্পী বেগম, তৃষ্ণা আক্তার রুশনা, সিলপ্রিয়া রাণী রায়।
কর্মশালায় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর সৈয়দা জাহানারা বেগম, অ্যাড. জান্নাতুল ফেরদৌস, জেলা ব্যবস্থাপক ব্র্যাকের মো. আমিনুল হক, ব্র্যাকের শাখা হিসাব কর্মকর্তা মালতি রাণী ইকরা, এনজিও ইরা প্রতিনিধি নিলুফা ইয়াছমিন, আশা প্রতিনিধি ঝর্ণা রাণী দাসসহ বিভিন্ন এনজিও প্রতিনিধি, সংগঠনের প্রতিনিধি ও বিদেশফেরত নারীরা।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিম বলেন, গ্রামে বসবাস করেন এমন সহজ সরল মানুষকে ঢাকায় নিয়ে বিদেশে পাঠানো হচ্ছে। যারা দালালের মাধ্যমে বিদেশে গেছেন তাদেরকে সেই জায়গায় পছন্দের কাজ দেয়া হচ্ছে না। এ থেকে সমস্যার সৃষ্টি হচ্ছে।
তিনি বলেন, বিদেশ যাওয়ার আগে ঢাকায় গিয়ে কিছুদিন কাজ করে অভ্যাস অর্জন করলে বিদেশ গিয়েও থাকার সাহস বাড়বে। কারণ যাদের বাইরে থেকে কাজ করার অভ্যাস নেই, তাদের মধ্যে সৃষ্টি হচ্ছে বেশি সমস্যা।
প্রধান অতিথি বলেন, দেশ থেকে কাজ করে দক্ষতা অর্জন করে এবং ভাষা শিখে সঠিক ব্যবস্থাপনায় বিদেশে গেলে সফলতা আসবে। তিনি আরও বলেন, যারা দক্ষতা অর্জন না করে বিদেশে গিয়ে সব হারিয়ে দেশে ফিরেছেন, তাদের হারিয়ে যাওয়া টাকা বা স¤পদ ফিরিয়ে আনা অসম্ভব হয়ে পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com