1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্গফুটে নয় পিস হিসেবে গরুর চামড়ার দাম নির্ধারণ

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
এবার ঢাকায় একটি ফ্রেশ গরুর চামড়ার ন্যূনতম দাম ১২০০ টাকা আর ঢাকার বাইরে এক হাজার টাকা নির্ধারণ করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সোমবার দুপুরে এ ঘোষণা দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম। সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ঈদুল আজহা উপলক্ষে কাঁচা চামড়ার দাম নির্ধারণ ও সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ক সভা শেষে এই ঘোষণা দেন তিনি।
বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, এবার চামড়া বেচা-কেনায় বর্গফুট মাপার কোনো বিষয় থাকছে না। প্রথমবারের মতো দেশে প্রতি পিস কোরবানির গরুর চামড়ার দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে।
বৈঠকে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলামের উপস্থিতিতে নতুন মূল্য ঘোষণা করেন বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মোহিউদ্দিন আহমেদ মাহিন।
প্রতি পিস চামড়ার সর্বনিু দাম নির্ধারণ করার বিষয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, গ্রামে যারা কোরবানি দেন, তারা চামড়ার স¤পর্কে তেমন ভালো জানেন না। যারা ঢাকা, ঢাকার আশপাশে তাদের নলেজটা অনেক বেশি থাকে। অনেকে স্কয়ার ফিট বোঝে না। ছোট যে গরু কোরবানি হয়, তা আনুমানিক ১৮-২০ স্কয়ার ফিট চামড়া হয়।
তিনি আরও বলেন, এবার প্রতি বর্গফুটের পাশাপাশি লবণযুক্ত ছোট প্রতি পিস চামড়ার সর্বনি¤œ দাম নির্ধারণ করতে বলা হয়েছে। গরুর চামড়ার সর্বনি¤œ দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২০০ টাকা এবং ঢাকার বাইরে ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।
বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, কোরবানি হলো একটি ত্যাগ, এটা কোনো ব্যবসা না। আমি মনে করি যে দামটা নির্ধারণ করা হলো-এবার আর বর্গফুট মাপার কোনো ঝামেলা থাকছে না। এবার একটি ফ্রেশ গরুর চামড়ার দাম ন্যূনতম ১২০০ টাকা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com