1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এমন কোনো পণ্য নেই, যা বাংলাদেশে নকল হয় না : ভোক্তার ডিজি

  • আপডেট সময় সোমবার, ৩ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, এমন কোনো পণ্য নেই, যা বাংলাদেশে নকল হয় না। কসমেটিকস থেকে শুরু করে শিশুখাদ্য সবকিছু নকল হচ্ছে। এ নকলগুলো দেশের ভেতরেই হচ্ছে। এ তথ্যগুলো আমাদের দেন, আমরা ব্যবস্থা নেব।
রোববার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ভোক্তা অধিকার আইন ও সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে সুনামগঞ্জের বিভিন্ন স্টক হোল্ডারদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভোক্তা ও ব্যবসায়ীদের কথা শোনেন তিনি।
মহাপরিচালক বলেন, এই নকল পণ্য সারা বিশ্বে ছড়িয়ে যাচ্ছে। বিশ্বের মানুষের কাছে বার্তা যাচ্ছে বাংলাদেশে ভেজাল পণ্য তৈরি হয়। আমাদের সব অর্জন ম্লান হচ্ছে এই ভেজালের কারণে।
অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, ক্যাব কেন্দ্রীয় সহ-সভাপতি জামিল চৌধুরী, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা ক্যাবের সভাপতি অ্যাডভোকেট নাসিরুল হক আফিন্দী, সাধারণ স¤পাদক শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ স¤পাদক জাহেদ হাসান প্রমুখ।
সভা শেষে ভোক্তা-অধিকারের মহপরিচালক সুনামগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। শহরের পুরাতন জেলাখানা রোডে লাইসেন্স না নিয়ে পশুর ঔষধ বিক্রির দায়ে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেন এবং ওই প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন। এছাড়া মাছের বরফ মিশিয়ে আখের রস বিক্রেতাকে এক হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, ভোক্তা অধিকারের জেলা কর্তকর্তা মো. আল আমিন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা শরীফ উদ্দিন, মার্কেটিং অফিসার অনুপা চক্রবর্তী, জেলা ক্যাবের সাধারণ স¤পাদক সাংবাদিক শাহজাহান চৌধুরীসহ সুনামগঞ্জ সদর মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com