1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নারী অভিবাসী ফোরামের কমিটি গঠন

  • আপডেট সময় শুক্রবার, ৩১ মে, ২০২৪

মনিকা দাস মনি ::
ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের এমআরএসসি সুনামগঞ্জের উদ্যোগে ‘ইমপ্রুভড সাসটেইনেবল রিইন্টিগ্রেশন অফ বাংলাদেশি রিটার্নী মাইগ্রেন্টস প্রত্যাশা-২’ প্রকল্পের আওতায় নারী অভিবাসী ফোরামের কমিটি গঠন ও প্রথম সভার আয়োজন করা হয় এমআরএসসি সুনামগঞ্জ অফিসে। নারী অভিবাসী ফোরামের ১৫ জন সদস্য উপস্থিত ছিলেন। তাদের মধ্যে থেকে ৭ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়। তার মধ্যে নারী ফোরামের সভাপতি নির্বাচিত হন সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর এবং নারী কল্যাণ সংগঠনের সভানেত্রী সামিনা চৌধুরী। কমিটিতে সাধারণ স¤পাদক মাজেদা আক্তার, সাংগঠনিক স¤পাদক মিনা পাল এবং তথ্য ও প্রচার স¤পাদক মনিকা রানী দাস নির্বাচিত হন।
ফোরাম মিটিংটি সঞ্চালনা করেন মো. নজরুল ইসলাম, এম.আর.এস.সি কোঅর্ডিনেটর ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম সুনামগঞ্জ। তিনি প্রত্যাশা ২ প্রকল্প নিয়ে বিশদভাবে আলোচনা করেন। বিগত বছরগুলোর তথ্য পর্যালোচনা করে দেখা যায় যে, সুনামগঞ্জের প্রচুর নারী বিদেশ যাচ্ছেন এবং তার মধ্যে অনেকে প্রতারণা ও নির্যাতনের শিকার হচ্ছেন। সুনামগঞ্জ যেহেতু নারী অভিবাসনপ্রবণ এলাকা তাই এখানে নারীরা যেন নিরাপদে দক্ষ হয়ে বিদেশ যেতে পারে এবং যারা বিদেশ থেকে ফেরত আসবেন তারা যেন পুনরায় সমাজে সফলভাবে পুনরেকত্রীকরণ হতে পারে সেই বিষয়ে নারী অভিবাসী ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সফল নারী উদ্যোক্তা, সাংবাদিক, বিদেশ ফেরত নারী অভিবাসী এবং সুশীল সমাজের প্রতিনিধি সবার সমন্বয়ে নারী অভিবাসী ফোরাম গঠন করা হয়। এ ফোরামের সভায় আরও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক এ জে এম রেজাউল আলম বিন আনছার। এই ফোরাম আগামী দিনে অভিবাসী নারীদের দক্ষতা উন্নয়ন, নিরাপদ অভিবাসন, মনোসামাজিক, সামাজিক ও অর্থনৈতিক পুনরেকত্রীকরণে কাজ করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।
এছাড়াও ফোরাম কার্যকরী কমিটি ও সাধারণ সদস্যদের দায়িত্ব ও কর্তব্য স¤পর্কে আলোচনা করা হয়। সবশেষে নবনির্বাচিত ফোরামের সভাপতি সবাইকে ধন্যবাদ ও আগামী মিটিংয়ে উপস্থিত হওয়ার আহ্বান জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com