1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামানত হারাচ্ছেন ছাতক-দোয়ারার ৬ চেয়ারম্যান প্রার্থী

  • আপডেট সময় শুক্রবার, ৩১ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে প্রতিদ্বন্দ্বিতা করে উল্লেখযোগ্য ভোট না পাওয়ায় জামানত হারাতে যাচ্ছেন ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ৬ জন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন- ছাতক উপজেলার আবু সাদাত মোহাম্মদ লাহিন মিয়া, আমজদ আলী, মো. মাহমুদ আলী এবং দোয়ারাবাজার উপজেলার দেওয়ান আশিদ রাজা চৌধুরী, বীরপ্রতীক ইদ্রিস আলী এবং মো. নুরুল আমীন।
জানা যায়, নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে মোট বৈধ কাস্টিং ভোটের ৮ ভাগের ১ ভাগ প্রাপ্ত না হলে মনোনয়নপত্রে দেয়া জামানত বাজেয়াপ্ত হওয়ার বিধান রয়েছে। ফলে উল্লেখযোগ্য ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে এই ছয় প্রার্থীর।
ছাতক উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে কাস্ট হয়েছে ৮৯৩৭২ ভোট যা মোট ভোটের ২৯ শতাংশ। জামানত রক্ষায় প্রতি প্রার্থীকে ১১,১৭১ ভোট পাওয়ার কথা। কিন্তু আবু সাদাত মোহাম্মদ লাহিন মিয়া ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩৩৫০ ভোট, আমজদ আলী-হেলিকপ্টার প্রতীকে ২০৭৪ ভোট এবং মো. মাহমুদ আলী মোটরসাইকেল প্রতীকে ৮৫৭২ ভোট পেয়ে জামানত হারাচ্ছেন।
অপরদিকে, দোয়ারাবাজার উপজেলায় মোট ভোট কাস্ট হয়েছে ৫৭৮২৯ ভোট। জামানত রক্ষায় প্রার্থীদের অন্তত ৭২২৮ ভোট পাওয়ার কথা থাকলেও দেওয়ান আশিদ রাজা চৌধুরী কাপ-পিরিচ প্রতীকে ৯৬০ ভোট, বীরপ্রতীক ইদ্রিস আলী মোটরসাইকেল প্রতীকে ২৬৯০ ভোট, মো. নুরুল আমীন ঘোড়া প্রতীকে ৪৬৩৬ ভোট পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com