1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশ্বম্ভরপুর সীমান্তে ৭ উট জব্দ

  • আপডেট সময় বুধবার, ২৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বিশ্বম্ভরপুর সীমান্তে ভারত থেকে অবৈধ পথে নিয়ে আসা সাতটি উটের একটি চালান আটক করেছে সুনামগঞ্জ-২৮ বিজিবি। সোমবার (২৮ মে) রাতে বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ সীমান্ত এলাকা থেকে এই চালান জব্দ করা হয়। তবে চোরাকারবারিরা চালানের বড় অংশ সুনামগঞ্জ থেকে অন্য জেলায় দ্রুত পাচার করেছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর অভিযোগ, এই ইউনিয়নের একটি চক্র ভারত থেকে উট, ঘোড়া, গরুসহ আমদানি নিষিদ্ধ বিভিন্ন পণ্য চোরাপথে নিয়ে আসছে। সোমবার রাতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে অন্তত ৩৫টি উটের একটি চালান সীমান্ত অতিক্রম করে নিয়ে আসে চোরাকারবারি চক্রটি। এই চালান এনে রাখা হয় রতারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পাসে। এর মধ্যে ডলুড়া, মাছিমপুর ও চিনাকান্দি বিউপির বিজিবি খবর পেয়ে অভিযান চালায়। তারা সাতটি উটের চালান জব্দ করে। তবে বিজিবি পৌঁছার আগেই চোরাকারবারিদের সহযোগী স্থানীয় সরকারের একজন জনপ্রতিনিধি অবশিষ্ট উট অন্যত্র দ্রুততার সঙ্গে পাচার করে দেন।
সলুকাবাদ ইউপি চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী তপন বলেন, তিনটি ক্যাম্পের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সাতটি উটের চালান আটক করেছেন। আরো উট ছিল কি না আমি জানি না।
সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম মাহমুদ হাসান বলেন, রাতে সাতটি উটের মালিকবিহীন একটি চালান আটক করেছে বিজিবির টহল দল। এগুলো নিলামে তোলার প্রস্তুতি নেওয়া হয়েছে। সীমান্তে চোরাচালান বন্ধসহ অপরাধপ্রবণতা দমনে টহল জোরদার রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com