1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তৃতীয় ধাপে প্রায় ৩৫ শতাংশ ভোট পড়েছে : সিইসি

  • আপডেট সময় বুধবার, ২৯ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কমবেশি ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ভোট পড়ার প্রকৃত তথ্য জানতে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।
বুধবার (২৯ মে) ভোটগ্রহণ শেষে নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধান নির্বাচন কমিশনার। এ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে এক হাজার ১৫২ জন প্রার্থী ছিলেন। ইভিএমে ১৬ উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হয়েছে। তিনি বলেন, অবাধ নিরপেক্ষভাবে নির্বাচন স¤পন্ন হয়েছে। এই লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী অনেক তৎপর ছিল। এজন্য তাদের ধন্যবাদ।
সিইসি আরও বলেন, খুবই সীমিত পরিসরে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ভোট কারচুপির চেষ্টায় ৩০ জনকে আটক করা হয়েছে। দুইজনকে কারাদ- দেওয়া হয়েছে। সংঘর্ষের ঘটনায় ছয়জন আহত হয়েছেন। একজন প্রিসাইডিং অফিসার অসুস্থ হয়ে মারা গেছেন। একজন সহকারী প্রিসাইডিং অফিসারকে অবৈধভাব সিল মারার কারণে গ্রেপ্তার করা হয়েছে।
এবার চার ধাপে উপজেলা পরিষদে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। প্রথম ধাপে গত ৮ মে ১৩৯ উপজেলায়, দ্বিতীয় ধাপে গত ২১ মে ১৫৬ উপজেলায় ভোট হয়েছে। আগামী ৫ জুন ৫৭ উপজেলায় এবং ৯ জুন স্থগিত ২০ উপজেলায় ভোটগ্রহণ করা হবে। এছাড়াও কয়েকটি উপজেলায় মেয়াদপূর্তি হলে পরে নির্বাচন করবে সংস্থাটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com