1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যুক্তরাজ্যের এমপি হতে লড়বেন আরেক ব্রিটিশ বাংলাদেশি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী জুলাইয়ে অনুষ্ঠেয় যুক্তরাজ্যের জাতীয় সংসদ নির্বাচনে দেশটির বর্তমান বিরোধী দল লেবার পার্টির মনোনয়ন পেয়েছেন আরেক ব্রিটিশ বাংলাদেশি রুফিয়া আশরাফ। তিনি নর্থহ্যা¤পটনের সাবেক মেয়র। রুফিয়া আশরাফের বাবার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়। তার স্বামী আবু তাহের মোহাম্মদ আশরাফ সিলেটের সাবেক মেয়র আ ফ ম কামালের ছোট ভাই। রুফিয়া দুই মেয়ে ও এক ছেলের জননী।
ব্রিটেনের জাতীয় সংসদে বর্তমানে প্রতিনিধিত্ব করছেন চার বাংলাদেশি বংশোদ্ভূত রাজনীতিক। ঘটনাক্রমে চার জনই নারী এবং বর্তমান বিরোধী দল লেবার পার্টির সদস্য। তারা হলেন, চারবারের এমপি রুশনারা আলী ও তিনবারের এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক ও ড. রূপা হক এবং দ্বিতীয়বারের মতো নির্বাচনি লড়াইয়ে নামা আফসানা বেগম।
দেশটির আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এই চার জন আবারও ‘নিশ্চিত বিজয়ের’ অপেক্ষায় রয়েছেন। আর দলীয়ভাবে এখন পর্যন্ত ব্রিটেনের সব নির্বাচনি জরিপে বর্তমান বিরোধীদল লেবার পার্টি আসন্ন নির্বাচনে ক্ষমতায় আসার দৌড়ে এগিয়ে। দেশটিতে বাংলাদেশি কমিউনিটির লোকজন মনে করছেন, এবার সংসদে ব্রিটিশ বাংলাদেশির তালিকা আরও দীর্ঘ হতে পারে। অন্তত রুফিয়া আশরাফের মনোনয়ন সেই প্রত্যাশা বাড়িয়ে তুললো।
২০২১ সাল থেকে ওয়েস্ট নর্থহ্যা¤পটনশায়ার কাউন্সিলের একজন কাউন্সিলর এবং বর্তমানে নর্থহ্যা¤পটনের ডালিংটন ¯েপন্সার ওয়ার্ডের প্রতিনিধিত্ব করছেন রুফিয়া আশরাফ। তার জন্মও এই শহরে।
রবিবার (২৬ মে) তিনি গণমাধ্যমকে বলেন, আমি ব্রিটিশ সংসদে সাধারণ মানুষের প্রতিনিধিত্ব করতে চাই। স্থানীয় মানুষের সঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করছি এবং স্থানীয় সমস্যাগুলো জানি। আমি একটি আরও অন্তর্ভুক্তিমূলক সমাজ চাই যেখানে প্রত্যেকের সঙ্গে সমানভাবে এবং সম্মানের সঙ্গে আচরণ করা হয়। যুক্তরাজ্যের বাংলাদেশি কমিউনিটির সবার দোয়া এবং সমর্থন কামনা করেছেন রুফিয়া আশরাফ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com