1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেনজীরের আরও সম্পদ আছে কি না খোঁজ নেওয়া হচ্ছে

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের আরও ১১৯ দলিলের সব স্থাবর-অস্থাবর স¤পত্তি জব্দ (ক্রোক) ও অবরুদ্ধের (ফ্রিজ) আদেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে গত রবিবার ঢাকা মহানগর সিনিয়র ¯েপশাল জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। এর আগে ২৩ মে দুদকের আবেদনে বেনজীর আহমেদ, তার স্ত্রী-সন্তানদের নামে ৮৩ দলিলের স্থাবর স¤পদের ওপর ক্রোকাদেশ এবং তাদের নামে থাকা ৩৩টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করার আদেশ হয় একই আদালতে। ওই আদেশের চার দিনের মধ্যে গত রবিবার এ আদেশটি হলো।
দুদকের আইনজীবীরা বলেছেন, বেনজীরের নামে আরও কোনো স্থাবর-অস্থাবর স¤পদ আছে কি না, তার খোঁজ নেওয়া হচ্ছে এবং থাকলে সেগুলোর বিষয়েও আদালতের দৃষ্টি আকর্ষণ করা হবে। কিছুদিন আগে একটি দৈনিক পত্রিকায় বেনজীরের আর্থিক অনিয়ম, জ্ঞাত আয়বহির্ভূত স¤পদ অর্জন এবং ক্ষমতার অপব্যবহার নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ হয়। এরপর থেকে তাকে নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনা চলছে। দুদক সূত্রে জানা গেছে, তিনি বা তার পরিবারের কেউ যেন দেশের বাইরে যেতে না পারে, সে বিষয়েও আদালতের নির্দেশনা চাওয়া হবে।
বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে, সংশ্লিষ্ট ব্যক্তিরা তাদের মালিকানাধীন ও তাদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামীয় স্থাবর-অস্থাবর স¤পত্তি হস্তান্তরের চেষ্টা করছেন, যা করতে পারলে অত্র অনুসন্ধানের ধারাবাহিকতায় মামলা রুজু, আদালতে অভিযোগপত্র দাখিল, আদালত কর্তৃক বিচার শেষে সাজার অংশ হিসেবে অপরাধলব্ধ আয় থেকে অর্জিত স¤পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্তকরণসহ সব উদ্দেশ্যই ব্যর্থ হবে।
দুদকের কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, অনুসন্ধানকারী কর্মকর্তারা দ্বিতীয়বারের মতো ওনার (বেনজীর) এবং তার পরিবারের সদস্যদের স¤পত্তির তথ্য পেয়েছেন। বিষয়টি আমরা আদালতের নজরে এনেছি। আদালত স্থাবর স¤পত্তিগুলো ক্রোক ও অস্থাবরগুলো ফ্রিজের আদেশ দিয়েছেন; অর্থাৎ এসব স¤পত্তি তিনি হস্তান্তর করতে পারবেন না। ব্যাংক হিসাব ফ্রিজ করার কারণে তিনি টাকা উত্তোলন করতে পারবেন না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com