1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতকে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিলের আবেদন

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলামের (কাপ-পিরিচ প্রতীক) প্রার্থিতা বাতিলের আবেদন করা হয়েছে। উপজেলা পরিষদের সাথে বাজার ইজারা সংক্রান্ত বিষয়ে সরাসরি দ্বিপাক্ষিক চুক্তিবদ্ধ গ্রাহক হওয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রার্থিতা বাতিলের দাবিতে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেছেন অপর চেয়ারম্যান প্রার্থী আওলাদ আলী রেজা (আনারস প্রতীক)।
গতকাল সোমবার লিখিত আবেদনে তিনি বলেন, আমার সাথে প্রতিদ্বন্দ্বিতাকারী চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম উপজেলা পরিষদের সাথে সরাসরি চুক্তিবদ্ধ একজন গ্রাহক হওয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে অযোগ্যতার কারণ দৃশ্যমান থাকায় তার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থিতা বাতিল হওয়া আবশ্যক ছিল এবং এখনও আছে। আমি নির্বাচনি আচরণবিধির বিদ্যমান আইনে তার প্রার্থিতা বাতিলের দাবি জানাচ্ছি।
আবেদনে তিনি আরও উল্লেখ করেন, বিশেষভাবে উল্লেখ্য যে, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ছাতক মহোদয় উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী রফিকুল ইসলামের সাথে বাজার ইজারা সংক্রান্ত বিষয়ে ৩শত টাকা মূল্যের স্টা¤েপ চুক্তিবদ্ধ হওয়ায় তার প্রার্থিতা বাছাইপর্বেই বাতিল হওয়া আবশ্যক ছিল এবং এখনও তার প্রার্থিতা বাতিল হওয়া আবশ্যক আছে। এছাড়া কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম ও বর্তমান উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের সদস্য সাজান প্রকাশ্যে মাইকযোগে বহুল প্রচারিত অনলাইন চ্যানেলে নিজেরা বলেছেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক একটি সভায় কাপ-পিরিচ প্রতীকে ভোট দেয়ার জন্য স্থানীয় ভোটারদের আহ্বান জানিয়েছেন এবং সংসদ সদস্য কাপ-পিরিচ প্রতীককে নৌকার সাথে তুলনা করেছেন। যা জাতীয় রাজনীতি এবং স্বাধীনতার প্রতীক নৌকার প্রতি চরম অবজ্ঞা। চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম নিজ মুখে, নিজ কণ্ঠে, সরাসরি সংসদ সদস্য জনাব মুহিবুর রহমান মানিক উনাকে সমর্থন দিয়েছেন বলে উল্লেখ করে বিভিন্ন জায়গায় যে বক্তব্য প্রদান করেছেন তা স¤পূর্ণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে।
চেয়ারম্যান প্রার্থী আওলাদ আলী রেজা বলেন, রফিকুল ইসলামের পিতা গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সুন্দর আলী প্রকাশ্য দিবালোকে টাকার বিনিময়ে কাপ-পিরিচ প্রতীকে ভোট চাওয়ার ভিডিওচিত্র দালিলিক প্রমাণ দাখিল পূর্বক ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের কাছে কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিলের আবেদন করেছি। আশা করি যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।
এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা গোলাম মুস্তাফা মুন্না বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগপত্রটি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com