1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জে মন্দিরের জায়গা উদ্ধারে কমিটি গঠন

  • আপডেট সময় সোমবার, ২৭ মে, ২০২৪

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জে শ্রী গোপাল দেবতার মন্দিরের জায়গা উদ্ধারে কমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার সাচনা গ্রামের শ্রীশ্রী গোপাল দেবতার স¤পত্তি উদ্ধার কমিটির অস্থায়ী কার্যালয়ে এই কমিটি গঠন করা হয়।
রঞ্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে শ্রী শ্রী গোপাল দেবতা পুনঃপ্রতিষ্ঠা ও সেবা পূজাসহ গোপাল দেবতার স¤পত্তি উদ্ধারের লক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের প্রায় দেড় শতাধিক লোকের উপস্থিতিতে এই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
কমিটিতে সর্বসম্মতিক্রমে প্রাণেশ রঞ্জন শীলকে সভাপতি, অজিত মোহন দাসকে সহসভাপতি ও সীতেশ রঞ্জন দাসকে সাধারণ স¤পাদকের দায়িত্ব দেয়া হয়। এছাড়াও অঞ্জন তালুকদারকে সহসাধারণ স¤পাদক, নেহার দেবনাথকে কোষাধ্যক্ষ ও মন্তোষ দাসকে সাংগঠনিক স¤পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।
সভায় বক্তরা বলেন, শ্রীশ্রী গোপাল দেবতার সেবা ও পূজার কাজে নিয়োজিত মুকন্দ বৈষ্ণব প্রায় ৫৩ বছর পূর্বে মারা যান। এরপর থেকে এখানে শ্রী শ্রী গোপাল দেবতার পূজা অর্চনা বন্ধ হয়ে যায়। পরবর্তী সময়ে সেবা কাজের জন্য কোনো সেবায়েত না পাওয়ায় মন্দিরটি পরিত্যক্ত হয়ে পড়ে। ফলে স্থানীয় ধর্মপ্রাণ ভক্তবৃন্দ পবিত্রতা রক্ষার্থে শ্রী শ্রী গোপাল দেবতাকে পার্শ্ববর্তী সাচনা বাজারের শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়ায় বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্থানান্তরসহ পুনঃপ্রতিষ্ঠা করা হয়। দীর্ঘদিন যাবত এখানে শ্রী গোপাল দেবতার আরাধনার কোনো কার্যক্রম না থাকায় বিভিন্ন ব্যক্তি ইচ্ছেমত মন্দিরের জায়গা দখল করে নেন। ফলে শ্রী গোপাল দেবতার মন্দিরের জায়গা উদ্ধারের জন্য এই কমিটি গঠন করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com