1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

  • আপডেট সময় রবিবার, ২৬ মে, ২০২৪

মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী ::
তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচন। এ উপজেলায় ৬১টি ভোটকেন্দ্রে ১ লাখ ৮৮ হাজার ৫১ জন ভোটার রয়েছে। নির্বাচনের শেষ মুহূর্তে এসে দোয়ারাবাজারে জমে উঠেছে নির্বাচনি প্রচার-প্রচারণা। আসন্ন এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন আর মাত্র দু’দিন বাকি। প্রার্থীরা এখন কোমর বেঁধে মাঠে নেমেছেন। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো উপজেলা। চলছে ছন্দে ছন্দে মাইকে প্রার্থীদের পক্ষে প্রচারণা। ছোট ছোট দলে বিভক্ত হয়ে কর্মীরা যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। দিচ্ছেন লিফলেট, চাচ্ছেন ভোট।
প্রতিদিন সকাল থেকে রাত গ্রামে-গ্রামে, হাটবাজারে উঠান বৈঠক ও নির্বাচনি পথসভা করছেন প্রার্থীরা। ভোটারদের আস্থা অর্জনে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। সবাই আশাবাদী নিজেদের জয়ের ব্যাপারে। কোন কোন প্রার্থী সাধারণ ভোটারদের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি মেলাচ্ছেন রাজনৈতিক নানা সমীকরণ।
এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ইদ্রিস আলী বীরপ্রতীক, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা দেওয়ান তানভীর আশরাফী, বোগলাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, আওয়ামী লীগ নেতা দেওয়ান আশিদ রাজা চৌধুরী ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন।
সাধারণ ভোটাররা মনে করছেন, এবার চেয়ারম্যান পদে লড়াই হবে মূলত সেয়ানে সেয়ানে। বর্তমান চেয়ারম্যান দেওয়ান তানভীর আল আশরাফী চৌধুরী এবং উপজেলা আ.লীগের আহবায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীকের মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই। তবে অন্য প্রার্থীরাও চমক দেখাতে পারেন।
ভাইস চেয়ারম্যান পদে সাবেক ইউপি সদস্য তাজির উদ্দিন, দোয়ারাবাজার উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সভাপতি বশির আহমদ, যুবলীগ নেতা প্রভাষক আবু বক্কর সিদ্দিক, উপজেলা জাতীয় পার্টি (জাপা) সাংগঠনিক স¤পাদক নুর হোসেন মো. আবদুল্লাহ, জেইউ সেলিম, মো. জিয়াউর রহমান, মো. রাসেল মিয়া, মো. আবুল কালাম, শরীফ আহমদ, সোনা ধন দে, আব্দুছ সোবহান।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান দুইবারের ভাইস চেয়ারম্যান সালেহা বেগম মিনা, লাইলী আক্তার লাকী, মোছা. শিরিনা বেগম, শামসুন নাহার, সাবেক ভাইস চেয়ারম্যান ঝর্ণা রানী দাশ নির্বাচন কমিশন কর্তৃক বরাদ্দকৃত প্রতীক নিয়ে নিজেদের বিজয়ী করতে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন।
ভোটাররা বলছেন, উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় পরিচয় ও নৌকা প্রতীক না থাকলেও মূলত আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতারা নির্বাচনে প্রার্থী হয়েছেন। বিএনপি-জামায়াত সরাসরি এ নির্বাচনে অংশ নেয়নি। এছাড়া এই নির্বাচনে আওয়ামী লীগের শরীক দলগুলো কোনো প্রার্থী দেয়নি।
বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান তানভীর আল আশরাফী চৌধুরী বাবুর সমর্থকরা মনে করছেন, তিনি ভোটের মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন। তিনি বিজয়ী হবেন বলে আশাবাদী তাঁর ভোটার ও সমর্থকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com