1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভারত-পাকিস্তানে তীব্র তাপপ্রবাহ

  • আপডেট সময় রবিবার, ২৬ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
দক্ষিণ এশিয়ার বেশিরভাগ দেশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে শুক্রবার (২৪ মে) তাপমাত্রা ৫১ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
পাকিস্তানের আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সিন্ধুর মহেঞ্জোদারো ছিল সবচেয়ে উষ্ণতম স্থান। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ৫১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এরপর জ্যাকোবাবাদ ও খয়েরপুর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৫০ ডিগ্রি সেলসিয়াস। দেশটির অন্তত ২৬ জেলায় তীব্র তাপপ্রবাহ চলছে। চলতি মাসের শেষ পর্যন্ত দেশটিতে এমন পরিস্থিতি থাকতে পারে বলেও জানানো হয়েছে।
ভারত ও পাকিস্তানে হিটস্ট্রোকে গত কয়েকদিনে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রাজস্থানে হিটস্ট্রোকে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ভারতের পাঞ্জাব ও হরিয়ানা প্রেদেশেও তীব্র তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। এই তিন প্রদেশে তীব্র গরমের সঙ্গে দেখা দিয়েছে বিদ্যুৎ ও পানির সঙ্কট। শুক্রবার রাজস্থানের পালোধি শহরের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৪৯ ডিগ্রি সেলসিয়াস। এ বছর মরুভূমির এই শহরটিতেই এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com