1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কবি পুলিন রায় লিটল ম্যাগাজিন সম্পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সম্পাদক নির্বাচিত

  • আপডেট সময় শনিবার, ২৫ মে, ২০২৪

 

বাংলাদেশ লিটল ম্যাগাজিন স¤পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় স¤পাদক নির্বাচিত হয়েছেন লিটল ম্যাগাজিন ‘ভাস্কর’ স¤পাদক কবি পুলিন রায়। ১৯৯০ সাল থেকে ভাস্কর স¤পাদনা করে পুলিন রায় দুই বাংলার লিটল ম্যাগাজিন জগতে নিজস্বতা তৈরি করতে সক্ষম হয়েছেন। গত বছর মার্চে ভাস্কর-এর উদ্যোগে সিলেটে আন্তর্জাতিক সাহিত্য উৎসব সফলভাবে স¤পন্ন হয়েছে। এতে দুই বাংলার শতাধিক লিটল ম্যাগাজিন সংশ্লিষ্ট কবি-সাহিত্যিক-স¤পাদক উপস্থিত হন। ২০১৪ সাল থেকে ভাস্কর কবি দিলওয়ার সংখ্যা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে রেফারেন্স পাঠ্য হওয়ার গৌরব অর্জন করে।

সম্প্রতি ঢাকায় লিটল ম্যাগাজিন ‘বৈঠা’ স¤পাদক কবি শিহাব শাহরিয়ারকে সভাপতি ও ‘শালুক’ স¤পাদক কবি ওবায়েদ আকাশকে স¤পাদক করে বাংলাদেশ লিটল ম্যাগাজিন স¤পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, গত ২০ মে/২৪ ঢাকাস্থ শিল্পকলা একাডেমির সেমিনার হলে বাংলাদেশ লিটল ম্যাগাজিন স¤পাদক পরিষদ কেন্দ্রীয় কমিটির ‘লিটল ম্যাগাজিন মেলা-২০২৪’ উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ‘বৈঠা’ স¤পাদক কবি শিহাব শাহরিয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি লোক স¤পাদক কবি অনিকেত শামীম,  সদস্য সচিব ‘শালুক’ স¤পাদক কবি ওবায়েদ আকাশ ও ‘ভাস্কর’ স¤পাদক কবি পুলিন রায়সহ আরো অনেকে। সভায় আগামী সেপ্টেম্বরে লিটল ম্যাগাজিন মেলা আয়োজনসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়। – সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com