1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও সংঘর্ষ, আহত ৭

  • আপডেট সময় শনিবার, ২৫ মে, ২০২৪

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমেদ মুরাদের সমর্থকদের মধ্যে হাতাহাতি, চেয়ার ছোড়াছুড়ি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহ¯পতিবার (২৩ মে) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার রাজাপুর বাজারে এই ঘটনা ঘটে। এতে দুই পক্ষের সাতজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, একজনকে নেত্রকোণা জেলা সদর হাসপাতাল ও একজনকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের বাসিন্দা ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম রাজা চৌধুরী ও একই ইউনিয়নের বাসিন্দা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি নাদিম কবীরের মধ্যে দীর্ঘদিন ধরে নানা বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক শামীম আহমেদ মুরাদের পক্ষে এই দুই পক্ষই কাজ করে এবং নির্বাচনে শামীম আহমেদ মুরাদ বিজয়ী হন।
বৃহ¯পতিবার রাত সাড়ে নয়টার দিকে এলাকার সর্বস্তরের মানুষজন নবনির্বাচিত চেয়ারম্যান শামীম আহমেদ মুরাদকে শুভেচ্ছা জানাতে উপজেলার রাজাপুর বাজারের রেইনট্রি গাছের নিচে মঞ্চ করে মিষ্টি ও ফুলের তোড়া হাতে নিয়ে সবাই সমবেত হন। নবনির্বাচিত চেয়ারম্যান রাত সাড়ে ১০টার দিকে উপজেলার রাজাপুর বাজারে পৌঁছা মাত্রই সেলিম রাজা চৌধুরীর লোকজন তাকে সেলিম রাজা চৌধুরীর পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা ও সেলিম রাজা চৌধুরীর আপন বড় ভাই মশিউর রাজা চৌধুরীর পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা বলে স্লোগান দিয়ে শুভেচ্ছা জানান। ব্যক্তির নাম ধরে স্লোগান দেওয়ায় নাদিম কবীরের লোকজনদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। নবনির্বাচিত চেয়ারম্যানের উপস্থিতিতেই এ নিয়ে দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটে। চেয়ারম্যান দুই পক্ষের লোকজনকে দুই দিকে সরিয়ে দিয়ে সেখান থেকে চলে আসেন। তিনি সেখান থেকে চলে আসার পর রাত ১১টার দিকে রাজাপুর বাজারে এই দুই পক্ষের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কামাল মিয়া (৪৫), জুবায়ের আহমেদ (৩৫), সৌরভ (২৭), ফিল্টন মিয়া (৩০)সহ সাতজন আহত হন। স্থানীয় লোকজন রাতেই আহতদের মধ্যে তিনজনকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও একজনকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই আহত চারজনের মধ্যে সৌরভকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, কামাল ও জুবায়ের কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও ফিল্টনকে নেত্রকোণা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহত অন্যান্যরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি নাদিম কবীর বলেন, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাতে ফুলের তোড়া ও মিষ্টি নিয়ে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ওইদিন রাতে রাজাপুর বাজারে সমবেত হয়েছিলেন। কিন্তু সেলিম রাজা চৌধুরী পক্ষের লোকজন সেলিম রাজা চৌধুরীর এবং তাঁর বড় ভাই মশিউর রাজা চৌধুরীর নাম ধরে ধরে নবনির্বাচিত চেয়ারম্যানকে শুভেচ্ছা জানিয়ে ¯ে¬াগান দেওয়ায় এলাকার মানুষজন ক্ষিপ্ত হয়ে উঠেন। এতে লোকজনদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটলে নবনির্বাচিত চেয়ারম্যান দুই পক্ষকে দুদিকে সরিয়ে দিয়ে সেখান থেকে চলে যান। তিনি চলে আসার পর সেলিম রাজার লোকজন আমাদের লোকজনদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আমার তিনজন লোককে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। পরিকল্পিতভাবে তারা এই ঘটনা ঘটিয়েছেন।
সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম রাজা চৌধুরী বলেন, আমরা শান্তিপ্রিয় মানুষ। এলাকায় আমাদের বেশ সুনাম রয়েছে। এই সুনামকে ক্ষুণœ করার জন্য নাদিম কবীরের লোকজন পরিকল্পিতভাবে তারা নিজেরাই মারামারি করে এই ঘটনা ঘটিয়েছে। নাদিমের লোকজন আমাদের একজনের ওপর হামলা চালিয়ে তাকে মারধর ধরে গুরুতর আহত করেছে।
ধর্মপাশা থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুর রহমান শুক্রবার রাত আটটার দিকে বলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের কাছের মানুষ হওয়ার জন্য ব্যক্তি নাম ধরে ধরে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পাওয়ার পর পরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় থানায় এখনো কোনো লিখিত অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com