1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দেশে বড় ধরনের অর্থনৈতিক সংকট চলছে : জিএম কাদের

  • আপডেট সময় সোমবার, ২০ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে বড় ধরনের অর্থনৈতিক সংকট চলছে। সামনে আরও বড় ধরনের বিপর্যয় সৃষ্টি হতে পারে। দেশে তিন মাসের আমদানি ব্যয়ের রিজার্ভের দরকার থাকলেও আমাদের এখন ১১ বিলিয়ন ডলারও আছে কি না সন্দেহ আছে। সত্যিকার অর্থে এটা আমাদের জন্য অশনিসংকেত।
রোববার দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।
তিনি বলেন, বিদেশিরা বিনিয়োগ করে ডলারের অভাবে তাদের অর্থ ফেরত পাচ্ছে না। আইএমএফ টাকা দিয়ে পাশে থাকলেও আমরা ডলার সংকটে বিদেশিদের কাছে ডিফল্ডার হয়ে গেছি। যার ফলশ্রুতিতে ভবিষ্যতে এ দেশের সঙ্গে কেউ আর ব্যবসা-বাণিজ্যে জড়িয়ে যাবে না। এসব অভ্যন্তরীণ বিষয় সরকার এখন নানাভাবে গোপন করছে, যা জনগণের স্বার্থবিরোধী।
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, বিদ্যুৎ ও গ্যাস খাতে বহু টাকা লুটপাট হয়েছে। দেশের টাকা বিভিন্নভাবে অবাধে পাচার করতে সহায়তা করা হয়েছে। যার ফলে দেশের অর্থনৈতিক অবস্থা এখন ভঙ্গুর দশা।
আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে জিএম কাদের বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ শক্তিশালী দল বলে দাবি করলেও তাদের কার্যক্রম এখন দানবীয় শক্তির মতো। যার ফলে রাজনৈতিক দল হিসেবে বৈচিত্র্য হারিয়ে ফেলেছে তারা।
তিনি আরও বলেন, চলমান নির্বাচন ব্যবস্থায় জনগণের মতামতের প্রতিফলন ঘটছে না। যার ফলে দেশের অধিকাংশ মানুষ নির্বাচন কেন্দ্র বিমুখ হচ্ছে। আগে জনগণের জন্য বট গাছের ন্যায় ছায়ার দল ছিল আওয়ামী লীগ। এখন সেটি পরগাছায় রূপান্তরিত হয়েছে। এসব কারণে দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে আওয়ামী লীগ।
এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ভিপি আলাউদ্দিন ও কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট এসএম ইয়াছিরসহ স্থানীয় নেতা কর্মীরা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com