1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এমপি ঘনিষ্ঠ প্রার্থীদের সঙ্গে তিন নেতার লড়াই

  • আপডেট সময় সোমবার, ২০ মে, ২০২৪

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জের তিনটি উপজেলায় ক্ষমতাসীন দলের এমপির ঘনিষ্ঠ ও পরোক্ষ সমর্থিত প্রার্থীদের সঙ্গে এবার সাধারণ নেতাকর্মীদের তিন প্রার্থীর চেয়ারম্যান পদে জমজমাট লড়াই হবে বলে মনে করছেন স্থানীরা। আগামীকাল মঙ্গলবার (২১ মে) জামালগঞ্জ, তাহিরপুর ও ধর্মপাশা উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই তিনটি উপজেলায় সুনামগঞ্জ-১ আসনের এমপি এডভোকেট রনজিত সরকারের ঘনিষ্ঠ তিন প্রার্থীসহ স্থানীয় প্রভাবশালী আরো তিন নেতা নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এমপির ঘনিষ্ঠজনরা এসব প্রার্থীর পক্ষে মাঠে সরাসরি কাজও করছেন। এই তিন উপজেলায় প্রতিযোগিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মনে করছেন ভোটাররা।
জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন। এর মধ্যে এমপি ঘনিষ্ঠ ও পরোক্ষ সমর্থন নিয়ে মাঠে আছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ। এমপির ঘনিষ্ঠ নেতাকর্মীরাও আছেন এই প্রার্থীর সঙ্গে। প্রার্থী নিজেও এমপির সমর্থনের কথা বিভিন্ন সভা ও গণসংযোগে বলছেন।
এই উপজেলায় এমপিবিরোধী হিসেবে পরিচিত জামালগঞ্জ আওয়ামী লীগের অভিভাবক হিসেবে পরিচিত প্রভাবশালী নেতা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীমও প্রার্থী হয়েছেন। উপজেলা বিএনপির সভাপতি নূরুল হক আফিন্দীও প্রার্থী হয়েছেন। এই উপজেলায় জমজমাট ভোটের লড়াই অনুষ্ঠিত হবে বলে মনে করছেন ভোটাররা।
রেজাউল করিম শামীম গত দুটি উপজেলা নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে হেরেছিলেন। তার বিরুদ্ধে স্থানীয় তৎকালীন এমপি মোয়াজ্জেম হোসেন রতন ছিলেন। ৪র্থ উপজেলা নির্বাচনে তার জয় ছিনিয়ে নিয়েছিলেন এমপি এমন অভিযোগ জানিয়েছেন তার সমর্থকরা। ৫ম উপজেলা নির্বাচনেও তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন। এই নির্বাচনে জেলার শীর্ষ আওয়ামী লীগ নেতৃবৃন্দ প্রকাশ্য বিরোধিতা করেন। ফলে সামান্য ভোটে পরাজিত হন। এবারও স্থানীয় এমপি এডভোকেট রনজিত সরকারের বিরোধী হিসেবে তিনি মোটরসাইকেল প্রতীকে ভোটযুদ্ধে আছেন।
তাহিরপুর উপজেলায় এমপি’র ঘনিষ্ঠজন হিসেবে প্রার্থী হয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন। এমপি তাকে পরোক্ষ সমর্থন দিয়েছেন এমন কথা প্রচারণায় বিভিন্নভাবেই বলছেন তার সমর্থকরা। এখানে তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খাঁ কাপ-পিরিচ প্রতীকে প্রার্থী হয়েছেন। তিনি শক্তিশালী প্রার্থী হিসেবে তার অবস্থান নিশ্চিত করে ভোটযুদ্ধ চালিয়ে যাচ্ছেন।
ধর্মপাশা উপজেলায় এমপি’র ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শামীম আহমেদ মুরাদ। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পোড়খাওয়া নেতা হিসেবে পরিচিত। নির্বাচনী মাঠে তিনি ঘোড়া প্রতীকে লড়ছেন। তার সঙ্গে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা আনারস প্রতীকে লড়ছেন। এই দুইজনের মধ্যেই তুমুল লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা। এই তিনটি উপজেলায় পরোক্ষভাবে এমপি সমর্থিত প্রার্থীদের সঙ্গেই এসব প্রার্থীদের লড়াই হবে বলে মনে করেন সচেতন লোকজন।
জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম শামীম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলীয় প্রতীক উঠিয়ে দিয়েছেন বলে ভোটে গ-গোল নিয়ে আশঙ্কা কম। তাই আমার বিরুদ্ধে যত বড় প্রভাবশালী থাকুকনা কেন নির্বাচন নিরপেক্ষ হবে। প্রথম ধাপের নির্বাচনেও আমরা দেখেছি মন্ত্রী-এমপির অনেক আত্মীয়-স্বজনও পরাজিত হয়েছেন। তিনি বলেন, রাজনীতিতে চাটুকারিতা ও দুর্নীতিকে প্রশ্রয় দেই না বলেই প্রভাশালী মন্ত্রী-এমপিরা সবসময়ই আমার বিপক্ষে থাকেন। কিন্তু জনগণ আমার পক্ষে আছেন।
তাহিরপুরে এমপি সমর্থিত প্রার্থী হিসেবে পরিচিত মো. আফতাব উদ্দিন বলেন, উপজেলার সব নেতাকর্মী ও ভোটারদের ভালোবাসা ও সমর্থনে আমি প্রার্থী হয়েছি। আশা করি জনগণ আমাকে নির্বাচিত করবেন।
সুনামগঞ্জ-১ আসনের এমপি এডভোকেট রনজিত সরকার বলেন, আমার কোনও প্রার্থী নাই। সব প্রার্থীই আমার প্রার্থীই। আমার নির্বাচনী এলাকার উপজেলাগুলোতে যারাই নির্বাচিত হবে তাদেরকে স্বাগত জানাবো।
রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, ২১ মে ৪টি উপজেলায় ভোটগ্রহণ হবে। ১৮৩টি কেন্দ্রের মধ্যে ৫২টি দুর্গম কেন্দ্রসহ প্রার্থী আছেন ৫৬ জন। নির্বাচনে ২৪ জন ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি, কেন্দ্র প্রতি ১৫ জন আনসার ও ৫ জন করে পুলিশ, দায়িত্ব পালন করবেন। এছাড়াও স্ট্রাইকিং ও মোবাইল টিমও আলাদাভাবে দায়িত্ব পালন করবে। নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য প্রশাসন সবধরনের প্রস্তুতি নিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com