1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেটে হিটস্ট্রোকে পথচারীর মৃত্যু

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
সিলেটে ‘হিটস্ট্রোকে’ শফিকুল ইসলাম (৩৫) নামে এক পথচারী মারা গেছেন। বৃহ¯পতিবার (১৬ মে) বেলা ১টার দিকে নগরের জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে তিনি মারা যান। মৃত শফিকুল ইসলাম মৌলভীবাজারের জুড়ি উপজেলার নয়াগ্রামের আবু আহমদের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ব্যক্তি ফুটপাত ধরে হেঁটে যাচ্ছিলেন। নগরের সিটি সেন্টারের সামনে আসামাত্র তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাকে উদ্ধার করে নগরের শহীদ সামসুদ্দিন হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে কোতোয়ালি পুলিশ জানায়, ওই ব্যক্তি গরমে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।
মৃত শফিকুলের ভাই জহিরুল ইসলাম বলেন, আমার ভাই শেয়ার বাজারে ব্যবসা করতো। সিটি সেন্টারে শেয়ার মার্কেটের অফিসে আসছিল। কিন্তু মার্কেটে প্রবেশের আগেই সে হিটস্ট্রোকে মারা যায়। দাফনের জন্য তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।
এ বিষয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বলেন, ওই ব্যক্তি প্রয়োজনীয় কাজে সিলেটে এসেছিলেন। তিনি ডিহাইড্রেশনে ভুগে ফুটপাতে পড়ে গেলে লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে, অতিরিক্ত গরমের কারণে সিলেট টেকনিক্যালের এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে সহপাঠীরা তাকে অজ্ঞান অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান।
ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক সৌমিত্র চক্রবর্তী বলেন, হাসপাতালে অন্যান্য সময়ের তুলনায় রোগীর সংখ্যা বেড়েছে। তবে অতিরিক্ত গরমে অসুস্থ রোগী সেভাবে বিবেচনায় নেওয়া হয়নি।
আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, বৃহ¯পতিবার দুপুর ১২টায় ৩৩ দশমিক ৫ ডিগ্রি এবং বেলা দেড়টা থেকে ২টা পর্যন্ত ৩৬ ডিগ্রি তাপমাত্রা সিলেটে অনুভূত হচ্ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com