1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এমপিও আবেদন সরাসরি অধিদফতরে পাঠানো যাবে না

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশের (এমপিও) আবেদন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠানো যাবে না। এটা উপজেলা, জেলা ও আঞ্চলিক কার্যালয়ে মাধ্যমে পাঠাতে হবে।
বুধবার (১৫ মে) এ সংক্রান্ত আদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপচরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা বরাবর এবং শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।
আদেশে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার সরকারি অংশ সংশ্লিষ্ট আবেদন অনলাইনে স্ব স্ব আঞ্চলিক কার্যালয় থেকে নি®পত্তি করা হচ্ছে। লক্ষ্য করা যাচ্ছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, জেলা শিক্ষা অফিস, আঞ্চলিক কার্যালয় থেকে শিক্ষক-কর্মচারীদের বিভিন্ন কারণে রিজেক্ট করা আবেদন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান সরাসরি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর বরাবর পাঠিয়েছেন। এতে আবেদন রিজেক্ট হওয়ার বিষয়টি অস্পষ্ট থেকে যাচ্ছে। ফলে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হচ্ছে। সঙ্গত কারণে বিষয়টি মার্চ/২৪ মাসের এমপিও কমিটির সভায় উত্থাপিত হয়। আলোচনা শেষে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।
সিদ্ধান্ত হয়, এমপিও সংক্রান্ত আবেদন প্রযোজ্য জনবলকাঠামো ও বিধি বিধানের সঙ্গে সাযুজ্যপূর্ণ না হলে তার সুস্পষ্ট কারণ উল্লেখ করে অগ্রায়ণকারী কর্মকর্তা তা রিজেক্ট করবেন। ওই রিজেক্টের বিষয়ে আবেদনকারী সন্তুষ্ট না হলে সংশ্লিষ্ট উপপরিচালক, জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক বরাবর হার্ড কপিতে আবেদন করতে পারবেন। তবে অগ্রায়ণপত্রে রিজেক্টের সুস্পষ্ট কারণ উল্লেখ থাকতে হবে।
এমপিও কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষক-কর্মচারীদের যে কোনও ধরনের রিজেক্ট বা অনিষ্পন্ন আবেদন সংশ্লিষ্ট উপপরিচালক, জেলা শিক্ষা অফিসারের অগ্রায়ণপত্র ছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠানোর অনুরোধ করা হলো।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com