1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার্থীদের নৈতিক মানুষ হিসেবে গড়তে হবে : মেয়র নাদের বখত

  • আপডেট সময় বুধবার, ১৫ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, শিক্ষার্থীদের শুধু উচ্চশিক্ষা নয়, মানবিক মূল্যবোধস¤পন্ন নৈতিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নৈতিকতার পাঠ শেখাতে সজাগ দৃষ্টি রাখতে হবে শিক্ষকদের। নৈতিকতার চর্চা অব্যাহত রাখতে সমাজের প্রতিটি পর্যায়ের মানুষকে ভূমিকা রাখতে হবে।
সুনামগঞ্জ পৌরসভা কর্তৃক পরিচালিত পাঁচটি পৌর প্রাথমিক বিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থীদের পোষাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাদের বখত এ কথাগুলো বলেন। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভা মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. নিজাম উদ্দিন। বক্তব্য রাখেন পৌরসভার কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ কাওসার, মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম।
পোষাক বিতরণ অনুষ্ঠানে সহযোগিতা করেন আরডিএসএ’র নির্বাহী পরিচালক মিজানুল হক সরকার। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
মেয়র নাদের বখত তার বক্তব্যে আরও বলেন, পৌর শহরে ৫টি পৌর প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয় সুনামগঞ্জ পৌরসভা পরিচালনা করে আসছে। আমরা নিয়ম-নীতির ভেতরে রেখে পরিচালনা করতে বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন করছি এবং শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বিদ্যালয়ের বাইরে ও ভেতরে বিভিন্ন রকমের উন্নয়ন করছি।
তিনি বলেন, আমাদের পৌরসভার প্রয়াত পৌর চেয়ারম্যান দেওয়ান মমিনুল মউজদীন এসব বিদ্যালয় প্রতিষ্ঠা করে গেছেন। তিনি শিক্ষার উন্নয়নে কাজ করেছেন। এসব বিদ্যালয় বাঁচিয়ে রাখতে পৌর কর্তৃপক্ষ উদ্যোগ নিয়েছে এবং শিক্ষানুরাগীদের কাছ থেকে অনুদান নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করছি।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের শিক্ষায় এগিয়ে নিতে খাতা-কলম, বই-পত্র ও স্কুল ড্রেস প্রদান করছি। আগামীতে এই পৌর প্রাথমিক বিদ্যালয়ের আরও উন্নয়ন হবে এবং শিক্ষার্থীও বৃদ্ধি পাবে। এ জন্য সকল শিক্ষক, অভিভাবক ও শিক্ষানুরাগীদের নিজ নিজ এলাকায় কাজ করতে হবে। শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে সকল শিশুদের।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com