1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন : নির্বাচনী মাঠে সাড়া ফেলেছেন সাদাত মান্নান অভি

  • আপডেট সময় সোমবার, ১৩ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সাদাত মান্নান অভি। সাবেক পরিকল্পনামন্ত্রী ও উন্নয়নের রূপকার খ্যাত এমএ মান্নান এমপি’র একমাত্র পুত্র তিনি। নেপথ্যে থেকে পিতার প্রতিটি জাতীয় নির্বাচনে কাজ করেছেন অভি। নীরবে নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে গড়ে তুলেছেন সুসম্পর্ক। এবার নিজে প্রার্থী হয়ে চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার মাঠঘাট। উচ্চশিক্ষিত, বিনয়ী ও স্মার্ট বাংলাদেশের স্মার্ট প্রতিনিধিকে কাছে পেয়ে উচ্ছ্বসিত ভোটাররা। ভোটারদের শুনাচ্ছেন স্মার্ট বাংলাদেশের আগামীর সম্ভাবনার গল্প। ভোটাররাও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী উপজেলা নির্বাচনে তাকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করার প্রত্যয় জানিয়েছেন।
সাদাত মান্নান অভি’র ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শন ও মানবিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে এবং পিতা এমএ মান্নান কর্তৃক বদলে দেওয়া হাওরাঞ্চলের উন্নয়নযজ্ঞ দেখে তিনি রাজনীতিতে আগ্রহী হয়ে ওঠেন। প্রকাশ্যে পিতার জন্য মাঠে নামেন নির্বাচনে। জনগণের সঙ্গে আগামী দিনের রাজনীতির সেতুবন্ধন গড়ে তুলতে চষে বেড়ান দুর্গম এলাকা। গত উপজেলা সম্মেলনে তার রাজনৈতিক প্রজ্ঞা দেখে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব দেয় কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্তরা। এভাবে তিনি স্থানীয় রাজনীতি ও উন্নয়ন নিয়ে ভাবতে শুরু করেন। ইঙ্গিত দেয় নির্বাচনের। অবশেষে সরকার উপজেলা নির্বাচনের তৎপরতা শুরু করলে তিনি জোরেসোরে মাঠে নামেন। মনোনয়নপত্র জমা দিয়ে এখন চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার মাঠঘাট। উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যানরাও তাকে সমর্থন দিয়ে কাজ করছেন।
সাদাত মান্নান অভি একজন তরুণ অর্থনীতিবিদ হিসেবে দেশ-বিদেশে পরিচিত। লন্ডনের বার্কলেইজ ক্যাপিটাল (ইনভেস্টমেন্ট ব্যাংকিং ডিভিশন অফ বার্কলেইজ ব্যাংক) এর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেন। বিশ্বের ২৬টি দেশে তিনি ব্যাংকিং সেক্টর নিয়ে কাজ করেন। ২০২০ সনে তিনি সুইজারল্যা-ে হেজ ফান্ড (গ্লোবাল ফিন্যাশিয়াল ইনভেস্টমেন্ট) এ এমডি, পোর্টফলিও এবং ট্রেজারার হিসেবে যোগদান করেন। ২০২৩ পর্যন্ত এই পদে কাজ করেন।
পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বলেন, সজ্জন মানুষের ছেলে সাদাত মান্নান অভি নিজেও একজন সজ্জন মানুষ। প্রতিদিনই তার পক্ষে সমর্থন বাড়ছে। উপজেলার স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষরাও তাকে পছন্দ করেন। তারাও চান তিনি নির্বাচিত হয়ে আসুন। এমন একজন সৎ, উচ্চশিক্ষিত ও বিনয়ী মানুষ নির্বাচিত হলে সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন হবে।
সাদাত মান্নান অভি বলেন, আমি আমার বাবার মতো এলাকার মানুষের উন্নয়নে কাজ করতে চাই। এলাকার সাধারণ মানুষের সাথেই বাকি জীবন কাটিয়ে দিতে চাই। আশা করি মানুষ আমার বাবাকে ভালোবেসে যেভাবে সমর্থন ও সাহস জোগাচ্ছেন, আমিও তাদের সমর্থন ও ভালোবাসা পাবো।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com