1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশে কৃষি-পর্যটনে বিনিয়োগ করতে চায় সিঙ্গাপুর

  • আপডেট সময় শুক্রবার, ১০ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে আসিয়ানভুক্ত দেশ সিঙ্গাপুর। দেশটি বাংলাদেশের পর্যটন, পাট ও কৃষিখাতে বিনিয়োগে আগ্রহের কথা জানিয়েছে। বৃহ¯পতিবার (৯ মে) আগারগাঁওয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কনফারেন্স হলে সিঙ্গাপুরের ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে আলোচনা সভা করে বিডা। এসময় বাংলাদেশে বিনিয়োগের আগ্রহের কথা জানান সিঙ্গাপুরের প্রতিনিধিরা।
আলোচনা সভায় সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লোহ বাংলাদেশের ধারাবাহিক উন্নয়নের প্রশংসা করে বলেন, স্বাধীনতার পর থেকেই সিঙ্গাপুর উন্নয়নের সহযোগী হয়ে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ স¤পর্কে জড়িয়ে আছে। বর্তমানে বাংলাদেশের ক্রম উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি চোখে পড়ার মতো, যা সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের বাংলাদেশে অধিকহারে বিনিয়োগে আগ্রহী করে তুলেছে। এ সময়ে তিনি পর্যটন, পাট ও কৃষিখাতে বিনিয়োগে আগ্রহের কথা জানান। বিশেষ করে কক্সবাজার, সুন্দরবন সংলগ্ন পর্যটন ভিত্তিক বিনিয়োগ বিষয়ে আলোচনা করেন।
সভায় বিডার নির্বাহী সদস্য ও সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ ও সুযোগ-সুবিধা তুলে ধরেন। এ সময়ে তিনি বাংলাদেশকে নিরাপদ বিনিয়োগের অন্যতম সেরা গন্তব্য উল্লেখ করে বিনিয়োগের বিভিন্ন খাত ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলেন।
আলোচনা সভায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক মহিবুল ইসলাম দেশের পর্যটন শিল্পের বর্তমান অবস্থা, সম্ভাবনা ও সরকারের আগামী পরিকল্পনা তথ্য-উপাত্তসহ তুলে ধরেন। বেজার উপ-পরিচালক সেজুতি বড়–য়া ট্যুরিজম ভেঞ্চারস স¤পর্কে বিস্তারিত তুলে ধরেন। এছাড়া বাংলাদেশ পাটকল করপোরেশনের চেয়ারম্যান ফারুক আহমেদ পাটখাতে বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা করেন।
সিঙ্গাপুরের হাইকমিশনার ডেরেক লোহের নেতৃত্বে আলোচনা সভায় অংশ নেন সিঙ্গাপুর হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স শীলা পিল্লাই, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর মিচেল লি, বেঞ্জামিন চুয়ে প্রমুখ। মতবিনিময় সভায় বিডাসহ বেজা, বাংলাদেশ পর্যটন করপোরেশন, ট্যুরিজম বোর্ড, বিজেএমসি, আকিজ গ্রুপ এবং বে গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com