1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাল্লায় অবনী মোহন, দিরাইয়ে প্রদীপ রায় বিজয়ী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে প্রথম ধাপের নির্বাচনে শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাড. অবনী মোহন দাস। অপরদিকে, দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক প্রদীপ রায়।
বুধবার শাল্লায় অনুষ্ঠিত নির্বাচনে প্রায় ৯ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন অ্যাড. অবনী মোহন দাস। বিএনপি থেকে বহিষ্কৃত উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকারকে প্রায় ৯ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। ঘোড়া প্রতীকে অবনী মোহন দাসের প্রাপ্ত ভোট ২৪ হাজার ৩৯৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গনেন্দ্র চন্দ্র সরকার আনারস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৫৮ ভোট। এছাড়া চেয়ারম্যান প্রার্থী এসএম শামীম দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ১৫২২ ভোট এবং দিপু রঞ্জন দাশ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৩৪৪ ভোট। ভোটের ফলাফল ঘোষণা করেন শাল্লা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহ মোহাম্মদ এনামুল কবির।
অপরদিকে, দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক, সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার অনুসারী প্রদীপ রায় দোয়াত-কলম প্রতীকে ৩০ হাজার ৪৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের সভাপতি, আল-আমিন চৌধুরীর অনুসারী রঞ্জন কুমার রায় ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৯৩৬ ও বিএনপির সাংগঠনিক স¤পাদক গোলাপ মিয়া আনারস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৪৯৭ ভোট। দিরাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মিঠুন মল্লিক এ ফলাফল নিশ্চিত করেন।
বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়ে তা চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন ছিলেন। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে করতে প্রশাসনের তরফ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম প্রতিটি ভোটকেন্দ্রে টহল দিয়েছে এবং যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী শক্ত অবস্থানে থাকার কারণে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এই দুই উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com