1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মোরগ ও ছাগল পালনে সুফলভোগীদের মধ্যে উপকরণ বিতরণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
‘হাওর অঞ্চলে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্প’ এর আওতায় সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে শহরের ষোলঘরস্থ সুনামগঞ্জ জেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে এই উপকরণ বিতরণ করা হয়।
উপকরণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা ডা. মো. রফিকুল ইসলাম। এসময় তিনি সুফলভোগীদের উদ্দেশ্যে বলেন, নিজেদের জীবনমানের উন্নয়নে হাঁস-মুরগী ও ছাগলের যথাযথ যত্ন নিতে হবে। এতে ছাগল ও মুরগী নিরোগ থাকবে এবং মোটাতাজা হবে। যেসব খাবার দেয়া হচ্ছে, তা হাত দিয়ে তুলে নিতে পারবেন না। যে কোনো পাত্র দিয়ে তোলে মুরগী বা ছাগলকে দিতে হবে। কোনো অবস্থায় খাবার পানিতে ভেজানো যাবে না। খাবার শুষ্ক স্থানে রাখতে হবে।
তিনি আরও বলেন, যদি প্রাকৃতিক খাবার খেয়ে হাঁস-মোরগ, গরু-ছাগল মোটা তাজা হয়। তবে এটাই প্রকৃত ও নিরাপদ এবং সুস্বাদু খাবার হিসাবে মানুষ খেতে পারবে।
বুধবার সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নে, কাঠইর, মোহনপুর, গৌরারং, মোল্লাপাড়া, কুরবাননগর, সুরমা, জাহাঙ্গীরনগর ও রঙ্গারচর ইউনিয়নে মোরগ পালনে ৩শত সুফলভোগীদের মধ্যে প্রতিজনে সাড়ে ৬২ কেজি করে মুরগীর খাবার বিতরণ করা হয়। ওইদিন মোহনপুর ইউনিয়নে, সুরমা, জাহাঙ্গীরনগর ও রঙ্গারচর ইউনিয়নে ছাগল পালনে সুফলভোগীদের মধ্যে প্রতিজনে সাড়ে ৩৭ কেজি করে খাবার বিতরণ করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com