1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-সিলেট সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

  • আপডেট সময় বুধবার, ৮ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী সড়ক ও জনপথ বিভাগ এই অভিযান করে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল লতিফ। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রাং এবং আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যবৃন্দ।
ওইদিন সকালে সুনামগঞ্জ পৌর শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। বেলা ১১টায় পরিচালিত অভিযানে টাউন হল মার্কেটের সামনের দিকের ৮টি দোকানের কিছু অংশ সড়কে আসায় এগুলো উচ্ছেদ করে সড়ক পুনরুদ্ধার করা হয়। পরে শহরের ওয়েজখালি পয়েন্টে অবৈধ স্থাপনা দোকানপাট, নীলপুর বাজার এলাকায় দোকানপাট ও মদনপুর পয়েন্টে দোকানপাট উচ্ছেদ করা হয়। আজ বুধবার জাউয়াবাজার ও গোবিন্দগঞ্জে এই অভিযান পরিচালিত হবে।
ব্যবসায়ী রহিম উদ্দিন বলেন, সকালে হঠাৎ করে উচ্ছেদ অভিযান করা হয়েছে। তাড়াতাড়ি করে দোকানের জিনিসপত্র সরিয়েছি। আমাদেরকে অবগত করে অভিযান করলে একটু সুবিধা হতো।
ব্যবসায়ী সজল মিয়া বলেন, আমরা জানি অবৈধভাবে ব্যবসা করছি। তাগিদ দিলেও ব্যবসা নিয়ে উঠে যেতাম। কোনো সুযোগ দেয়া হয়নি আমাদের।
সুনামগঞ্জের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রাং বলেন, সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে। এই অভিযান চলবে বুধবার পর্যন্ত। সড়ক দখল করে দোকানপাট তৈরি করায় যানবাহন চলাচলে যানজটের মতো নানা সমস্যা সৃষ্টি হচ্ছে। উচ্ছেদ অভিযানের মাধ্যমে এসব সমস্যা নিরসন হবে।
সুনামগঞ্জ সড়ক জনপথ অধিদপ্তরের সূত্রে জানা যায়, সড়ক ও জনপথের আওতাধীন সুনামগঞ্জে সড়কের ফুটপাত দখল করে অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে ওঠে। ফলে শহরে দেখা দেয় তীব্র যানজট। সেই যানজট নিরসনে মঙ্গলবার সকাল থেকেই সুনামগঞ্জ-সিলেট-দিরাই রাস্তা থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহায়তা নিয়ে অবৈধ স্থাপনার উচ্ছেদ অভিযান শুরু করা হয়। দিরাই রাস্তা থেকে শুরু হওয়া অভিযানটি ধীরে ধীরে শহরের দিকে এসেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com