1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ পৌরভবনকে তামাকমুক্ত ঘোষণা

  • আপডেট সময় বুধবার, ৮ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, আমাদের পৌর ভবন এলাকায় কোনো প্রকার তামাকজাত দ্রব্য ব্যবহার করা যাবে না। কারণ আমরা তামাক থেকে যে রেভিনিউ পাই, তার চেয়ে তিনগুণ বেশি আমাদের চিকিৎসা খাতে খরচ হয়। আমাদের সামান্য আনন্দ বা তৃপ্তির জন্য নিজে, পরিবার, সমাজ তথা রাষ্ট্রকে ধ্বংসের দিকে ঠেলে দিতে পারি না। আমাদের সন্তানদের উন্নত ভবিষ্যত চিন্তা করে আধুনিকতার দিকে এগিয়ে নিতে হবে। তাই আমাদের তামাকজাত দ্রব্য পরিহার করে সুস্থ জীবন যাপন ও সুন্দর পরিবেশ তৈরি করতে হবে।
মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে ও বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিএসএ’র সহযোগিতায় পৌরসভা মিলনায়তনে তামাকমুক্ত পৌর ভবন ঘোষণা করতে শপথবাক্য পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ২০৪০ সালের মধ্যে সারাদেশে আধুনিকতায় এগিয়ে নিতে সুস্থ পরিবেশ তৈরি করতে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন। এই জন্য নিজে এবং অন্যকে সুস্থ রাখতে তামাকজাত দ্রব্যকে ‘না’ বলতে হবে। তিনি আরও বলেন, আজকে শপথের পর থেকে আমি ও আমরা পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নিজের সুস্থতার জন্য তামাকজাত দ্রব্য ব্যবহার থেকে মুক্ত থাকতে হবে। এ সময় তিনি সুনামগঞ্জ পৌরসভাকে তামাক মুক্ত ঘোষণা করে সবাইকে শপথবাক্য পাঠ করান।
শপথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ পাল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের ফোকাল পয়েন্ট ও সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. নিজাম উদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালনা ও উপস্থাপনায় ছিলেন আরডিএসএ’র নির্বাহী পরিচালক মিজানুল হক সরকার।
এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর আহমদ নুর, কাউন্সিলর গোলাম আহমদ, কাউন্সিলর মোশাররফ হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস, মহিলা কাউন্সিলর সৈয়দা জাহানারা, সামিনা চৌধুরী মনিসহ পৌরসভা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com