1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাই-শাল্লায় ভোটযুদ্ধ আজ

  • আপডেট সময় বুধবার, ৮ মে, ২০২৪

শহীদনূর আহমেদ ::
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের নির্বাচন আজ বুধবার। সারাদেশের ১৪১ উপজেলা পরিষদের ন্যায় সুনামগঞ্জের দিরাই-শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুই উপজেলায় প্রায় তিন লাখ ভোটারের বিপরীতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩০ জন প্রার্থী।
দিরাই উপজেলায় ৭৪ ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৭ হাজার ২২৫ জন। এর মধ্যে নারী ভোটার ৯৭ হাজার ৩৫৪ জন এবং পুরুষ ভোটার সংখ্যা রয়েছে ৯৯ হাজার ৮৭০ জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী। নির্বাচনে এই উপজেলায় ভোটযুদ্ধে মূল আকর্ষণ চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে। চেয়ারম্যান পদে লড়ছেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক স¤পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক প্রদীপ রায়, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী রিপা সিনহা ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক স¤পাদক (বহিষ্কৃত) মো. গোলাপ মিয়া। ভোটাররা জানিয়েছে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী থাকলেও ভোটের মাঠে ত্রিমুখী লড়াই হতে পারে প্রদীপ রায়, রঞ্জন রায় এবং গোলাপ মিয়ার মধ্যে। ভোটার ও সমর্থকদের মতে এই তিন প্রার্থী এগিয়ে রয়েছেন।
দিরাই উপজেলার শ্যামারচরের বাসিন্দা আনোয়ার হোসেন বলেন, নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে। নির্বাচন নির্দলীয় হলেও দিরাই-শাল্লায় আওয়ামী লীগ বিএনপিভিত্তিক আলোচনা রয়েছে। রয়েছে আঞ্চলিকতা। যা ভোটের মাধ্যমে আরও স্পষ্ট হবে।
এদিকে শাল্লা উপজেলায় ৩৭ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯১ হাজার ৩৬৮ জন। নারী ভোটার সংখ্যা ৪৫ হাজার ৪১২ জন এবং পুরুষ ভোটার সংখ্যা রয়েছে ৪৬ হাজার ৯৫৬জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৪ প্রতিদ্বন্দ্বিতা করলেও এখানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. অবনী মোহন দাশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন। তবে উপজেলার পরিষদের বর্তমান চেয়ারম্যান দিপু রঞ্জন দাস, উপজেলা বিএনপির সাবেক সভাপতি (বহিষ্কৃত) গনেন্দ্র চন্দ্র সরকার শেষ মুহূর্তে চমক দেখাতে পারেন বলে মনে করছেন তাদের কর্মী ও সমর্থকরা।
এদিকে অবাধু সুষ্ঠু নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্তুতি স¤পন্ন। সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com