1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পল্লীবিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা

  • আপডেট সময় সোমবার, ৬ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
চাকরি স্থায়ীকরণ, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন, বৈষম্য দূরীকরণ, বরখাস্তকৃত কর্মচারীদের পুনঃবহালসহ বিভিন্ন দাবি আদায়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন সুনামগঞ্জ পল্লীবিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার সকাল থেকে সমিতির কার্যালয়ের সামনে এই কর্মবিরতি পালন করেন শতাধিক কর্মকর্তা-কর্মচারী।
কর্মবিরতি পালনকালে আন্দোলনকারীরা জানান, ঝুঁকিপূর্ণ কাজের জন্য লাইনম্যান, মিটাররিডার, বিলিং সহকারীদের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। জীবনবাজি রেখে কর্মচারীরা দায়িত্ব পালন করলেও তাদের সাথে বৈষম্যমূলক আচরণ করা হয়। ঈদ-পূজাসহ বিভিন্ন উৎসবে এপিএ বোনাস সমহারে দেয়া হয় না। শ্রম আইন অনুযায়ী লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা মানা হচ্ছেনা। চাকুরি নিয়মিত না করায় সমস্যায় পড়তে হয় কর্মকর্তা-কর্মচারীদের। একই দায়িত্বে ভিন্ন পদমর্যাদা ও পে স্কেলে কর্মকর্তাদের সাথে বৈষম্য করা হয়। পল্লী বিদ্যুৎ বোর্ডের শোষণ ও নির্যাতন নিপীড়নের প্রতিবাদ করলে কর্মকর্তা-কর্মচারীদের চাকরিচ্যুতি করা হয় বলে জানান আন্দোলনকারীরা।
অনতিবিলম্ব তাদের দাবি মানা না হলে লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণা দেন তারা। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার ইয়াছির মাহমুদ, মিটার রিডার কাম মেসেঞ্জার চন্দন শীল, লাইনম্যান শরিফুল রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com